Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পিনিং উইকেট প্রত্যাশা করছেন লংকান দলপতি


২২ মে ২০২১ ১৯:৪০

দেশের মাটিতে বিগত সিরজগুলোতে স্পিনিং উইকেটেই দাপট দেখিয়েছে বাংলাদেশ। সাকিব-তাইজুল-মিরাজদের ঘূর্ণি পাকের বিপাকে পড়ে কুলে কালিমা লেপন করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মত ক্রিকেট কুলিনরা। সেই অভিজ্ঞতা থেকেই লংকান দলপতি কুশল পেরেরা প্রত্যাশা করছেন আগামীকালের ম্যাচেও স্পিনিং উইকেটই দেখা যাবে ।

যে কোন দ্বিপাক্ষিক সিরিজ বা বহুপাক্ষিক টুর্নামেন্টে উপমহাদেশে সাধারণত স্পিনিং উইকেটই দেখা যায়। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। আবহমান কাল থেকেই ঘরের মাঠে ম্যাচ জয়ে ঘূর্ণি উইকেট প্রস্তুত করে থাকে। অবশ্য এর সুফলও তারা পেয়েছে। ক্রিকেট দুনিয়ার কোন শক্তিধর দল নেই ঘরের মাটিতে টাইগারদের স্পিন বিষে নীল হয়নি। অতীত সেই অভিজ্ঞতা থেকেই শ্রীলংকান অধিনায়ক কুশল পেরেরা আশা করছেন, বিগত সিরজগুলোর ধারাবাহিকতায় এবারও সিরিজের প্রথম ওয়ানডেতে স্পিনিং ট্র্যাক দেখা যাবে।

বিজ্ঞাপন

শনিবার (২২ মে) ম্যাচপূর্ব ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

পেরেরা বলেন, ‘আমরা জানি বাংলাদেশের মূল শক্তির জায়গা হল স্পিন আক্রমণ। আমরাও তেমনই আশা করছি। ’

সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক সিরিজগুলোতে বাংলাদেশের ফিল্ডিং ছিল নিদারুণ দীনতায় ভরা। ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজ ও চলতির মাসের শুরুতে অনুষ্ঠিত শ্রীলংকার বিপক্ষে টেস্টে সব মিলে ২০টি ক্যাচ ফেলেছে লাল সবুজের দল। তার মূল্য ও দিতে হয়েছে চড়া দামেই। হাতের মুঠোয় থাকা ম্যাচগুলো মুঠোগলে বেরিয়ে গেছে। কিন্তু লংকান দলপতি বলছেন এই বিভাগেই তারা সিরিজে পার্থক্য গড়তে চায়।

‘আমি মনে করে আমাদের প্রতিভাবান ফিল্ডিং সিরিজে বিস্তর প্রভাব রাখবে। ডেথ ওভারে বোলিং নিয়েও আমাদের পরিকল্পনা আছে। কিন্তু আপনাকে মনে রাখতে হবে অভিজ্ঞতাও আপনাকে আপনার ভুমিকা পালনে সাহায্য করবে। আমাদের বেলাররা এই ভুমিকায় নতুন তাই শুরু থেকেই আমি তাদের কাছে নিখুঁত কিছু আশা করছি না। আমাদের ধৈর্য্য ধরতে হবে। কখনো কখনো আপনি ভুল থেকেও শিখবেন।’

বিজ্ঞাপন

রাত পোহালেই অর্থাৎ রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে নামছে টিম টাইগার্স। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে ‍দুপুর ১টায়।

কুশল পেরেরা বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর