Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেভান্ডফস্কি ভাঙলেন জার্ড মুলারের রেকর্ড, বায়ার্ন শেষ করল জয়ে

স্পোর্টস ডেস্ক
২২ মে ২০২১ ২১:৫৭

য়ানা ৯ম বারের মতো বুন্দেস লিগা জয় আগেই নিশ্চিত করে বায়ার্ন। আর তাই তো মৌসুমের শেষ ম্যাচগুলো কেবল নিয়মরক্ষারই ছিল বাভারিয়ানদের জন্য। তবে দলের কাছে শেষ ম্যাচগুলো খুব বেশি গুরত্বের না হলেও রবার্ট লেভান্ডফস্কির কাছে ছিল মহা গুরুত্বপূর্ণ। আর মৌসুমের শেষ ম্যাচে এসে জার্মান কিংবদন্তি জার্ড মুলারের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে নিজের দখলে নিয়েছেন লেভান্ডফস্কি।

লেভান্ডফস্কির রেকর্ড গড়ার রাতে বড় জয় দিয়ে মৌসুমের ইতি টেনেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেস লিগার শেষ রাউন্ডে আক্সবুর্ককে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন। বাভারিয়ানদের হয়ে স্কোরশিটে নাম লেখান লেভান্ডফস্কি, সার্জ গ্ন্যাব্রি, জশুয়া কিমিচ ও কিংসলে কোম্যান আর বাকি গোলটি আসে প্রতিপক্ষের আত্মঘাতী।

এই ম্যাচ দিয়ে শেষ হলো কোচ হান্সি ফ্লিকের বায়ার্ন অধ্যায়।

খেলার ৯ মিনিটেই অক্সবুর্কের আত্মঘাতী গোলে এগিয়ে যায় বায়ার্ন। আর ২৩তম মিনিটে হেডে ব্যবধান দ্বিগুণ করেন গ্ন্যাব্রি। বায়ার্ন ২-০ গোলে এগিয়ে যাওয়ার পরেই ব্যবধান কমানোর সুযোগ আসে অক্সবুর্কের। তবে দানিয়েল কালিগিরির স্পট কিক ফিরিয়ে জাল অক্ষত রাখেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার। ৩৩তম মিনিটে কিমিচ ও বিরতির আগে কোম্যানের গোলে বায়ার্নের লিড বেড়ে হয় ৪-০।

বিরতির পর ম্যাচের ৬৭ ও ৭১ মিনিটে গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় অক্সবুর্ক। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি অক্সবুর্কের। তবে তখনও ইতিহাস লেখা বাকি লেভান্ডফস্কির। ম্যাচের ৯০তম মিনিটে চলতি মৌসুমের ৪১তম গোল করে ১৯৭১-৭২ মৌসুমে কিংবদন্তি জার্দ মুলারের করা ৪০ গোলের রেকর্ড ভেঙে লেখেন নতুন ইতিহাস।

২০২০/২১ মৌসুমে ৩৪ ম্যাচে ২৪ জয় ও ছয় ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করল তিন ম্যাচ বাকি থাকতে শিরোপা জেতা বায়ার্ন। অন্য ম্যাচে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে ২-১ গোলে হারা লাইপজিগ ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে বায়ার লেভারকুজেনকে ৩-১ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড।

বায়ার্ন, লাইপজিগ ও ডর্টমুন্ডের সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে ভলফসবুর্গ। অবনমন হয়েছে ভার্ডার ব্রেমেন ও শালকের।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম জার্মান বুন্দেস লিগা বায়ার্ন মিউনিখ বায়ার্নের শিরোপা রবার্ট লেভানডফস্কি


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর