Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও ক্যাচ মিসের মহড়া


২৮ মে ২০২১ ১৫:৫৫

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজটি শুরুর আগে অনুশীলন সেশনগুলোতে ব্যাটিং-বোলিংয়ের চেয়ে ফিল্ডিং অনুশীলনকেই বেশি গুরুত্ব দিতে দেখা গেছে বাংলাদেশি ক্রিকেটারদের। আগের সিরিজগুলোতে ফিল্ডারদের হাত গলে ক্যাচ পড়েছে যে অনবরত। প্রথম দুই ওয়ানডেতে অনুশীলনের সুফলও দেখা গেছে। কিন্তু তৃতীয় ওয়ানডেতে আবারও ফিল্ডিংয়ের সেই বাজে দশা।

শুক্রবার (২৮ মে) শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। টস হারা তামিম ইকবালের দল প্রথমে নেমেছে ফিল্ডিংয়ে। কিন্তু ফিল্ডিংটা ভালো হচ্ছে না স্বাগতিকদের।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ২০০, যার ১১০-ই করেছেন শ্রীলংকার অধিনায়ক কুশল পেরেরা। এই পেরেরাই জীবন পেয়েছেন দুবার।

সাকিব আল হাসানের বলে ব্যক্তিগত ৬৬ রানের মাথায় সুইপ করতে গিয়ে শর্ট থাডম্যানে ক্যাচ দিয়েছিলেন পেরেরা। আফিফ হোসেনের জন্য ক্যাচটা কঠিন মনে হলেও অসম্ভব ছিল না। অথবা আফিফ নিজে চেষ্টা না করে সামনের ফিল্ডার সৌম্য সরকারকে সুযোগ দিলে সহজেই বলের নিচে আসতে পারতেন সৌম্য।

সেঞ্চুরির আট মুহূর্তে আরও একটা জীবন পান পেরেরা। মোস্তাফিজুর রহমানের কাটার লেগে ঘুড়াতে গিয়ে বল আকাশে ভেসে দিয়েছিলেন। মাহমুদউল্লাহ রিয়াদ দৌড়ে বলের নিচে চলেও আসেন। কিন্তু বল তার হাত গলে মাটিতে পড়ে যায়। পেরেরা তখন ৯৯ রানে অপরাজিত ছিলেন।

এর আগে সাকিবের বলে কুশল মেন্ডিসের ক্যাচ ছেড়েছেন পয়েন্টের ফিল্ডার মেহেদি হাসান মিরাজ। এই তিনটি ক্যাচ নিতে পারলে হয়তো এতোটা স্বাচ্ছেন্দে খেলতে পারত না শ্রীলংকা।

কুশল পেরেরা বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর