Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের কাঠগড়ায় ক্যাচ মিস


২৮ মে ২০২১ ২২:০৭

মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসের ধ্রুব’র ক্যাচ মিসের সুযোগ শতভাগ কাজে লাগিয়ে ১২০ রানের ঝলমলে এক ইনিংস খেলেন লংকান দলপতি কুশল পেরেরা। তাতে ২৮৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেল শ্রীলংকা। ২৮৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে মাত্র ১৮৯ রানে গুটিয়ে গেল টিম বাংলাদেশ। ম্যাচ শেষে টাইগার দলপতি তামিম ইকবাল জানালেন গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ মিস না হলে শ্রীলঙ্কার রান আরও কম হতে পারতো। তাছাড়া ক্যাচ মিসের কারণে অন্তত শ্রীলংকা ৩০ রান বেশি করেছে বলেও মত তার।

বিজ্ঞাপন

শুধু আফিফ, মাহমুদউল্লাহ কেন? সাকিবের বলে পয়েন্টে কুশল মেন্ডিসের ক্যাচও ছেড়েছেন মেহেদি হাসান মিরাজ। বলার অপেক্ষাই থাকছে না এই তিনটি ক্যাচ নিতে পারলে ম্যাচের গল্প ভিন্নও হতে পারত। তাতে টিম বাংলাদেশ লংকানদের বিপক্ষে ওয়াইটওয়াশের গল্পতো লিখতোই বিশ্বকাপ সুপার লিগেও ১০ পয়েন্ট থলিতে পুরতে পারত। তাতে সুপার লিগ পয়েন্ট টেবিলে তাদের শীর্ষস্থান আরও সুসংহত হত। কিন্তু সেটা হয়নি বলেই টাইগার দলপতি অসন্তোষ। এবং এর পেছনে তিনি ক্যাচ মিসকেই দায়ী করলেন।

বিজ্ঞাপন

শুক্রবর (২৮ মে) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ শেষে তিনি একথা জানান।

তামিম বলেন, ‘ওরা (শ্রীলঙ্কা) আক্রমণাত্মক মানসিকতা নিয়ে এ ম্যাচে এসেছিল এবং আমরা তাদের সেটি করতে সাহায্য করেছি। আমরা বেশি শর্ট বল করেছি। আমরা আমাদের সুযোগগুলো নেইনি, গুরুত্বপূর্ণ সময়ে দুটি ক্যাচ ফেলেছি এবং আমাদের হয়তো ৩০ রান কম তাড়া করতে হতো।’

একে তো নির্বিষ বোলিং এর উপরে হতশ্রী ব্যাটিং। দুই সম্মিলনে টাইগারদের সিরিজ জয় হল ঠিকই কিন্তু শেষটা রাঙানো হল না। হারতে হল ৯৭ রানের বড় ব্যবধানে। তাতে ঘরের মাটিতে লংকানদের হোয়াইটওয়াশের স্বপ্ন তাদের অধরা থেকে গেল।

কুশল পেরেরা টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর