Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহ-মুমিনুল ঝড়ে লণ্ডভণ্ড শেখ জামাল


২ জুন ২০২১ ১৭:৪৩

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে নেমে ব্যাট হাতে ঝড় তুললেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের দুই কান্ডারি মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। তাতে লণ্ডভণ্ড হয়ে গেল শেখ জামালের বোলিং লাইনআপ। ফলে ৭ বল বাকি থাকতেই মাত্র ৩ উইকেটের খরচায় জয়ের বন্দরে নোঙর ফেলল গাজী গ্রুপ ক্রিকেটার্স।

মুমিনুল হক ৩৬ বলে খেলেছেন ৫৪ রানের ঝড়ো ইনিংস। যেখানে ৮টিই ছিল চারের মার। আর মাহমুদউল্লাহ রিয়াদ চারটি চার ও দুই ছয়ে ৫১ বল খেলে অপরাজিত থেকেছেন ৬২ রানে। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৯-২০ মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সের এটি প্রথম জয়।

এরআগে বুধবার (২ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাহমুদউল্লাহদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ আশরাফুলের ৪১ (৩৫), সৈকত আলীর ৩৩ (৩০), জিয়াউর রহমানের ২১ (১৬) ও নাসির হোসেনর ২০ (১৩) রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের খরচায় ১৫১ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে মুকিদুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ ২টি করে, আরিফুল হক, সৌম্য সরকার ও নাসুম আহমেদ নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৪০ রানেই ফিরে যান গাজী গ্রুপ ক্রিকেটার্সের দুই ওপেনার শাহাদাৎ হোসেন ও সৌম্য সরকার। শাহাদাৎকে ব্যক্তিগত ১৩ রানে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে তুলে দিয়েছেন এনামুল হক জুনিয়র। সৌম্য’র শিকারিও তিনি। তবে এবার আর কট বিহাইন্ড বা অন্য কোন উপায়ে নয়। সমান সংখ্যক রানে করলেন ক্লিন বোল্ড।

তৃতীয় উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে ৯৭ রানের জুটিতে ইনিংস মেরামত করে দলের জয়ের দিকে ব্যাটিং রথ ছোটান মুমিনুল হক। কিন্তু না, শেষ করে আসতে পারেননি প্রিন্স অব কক্সবাজার। সালাহউদ্দিন শাকিলের বলে ৫৪ রানে বদলি খেলোয়াড় আব্দুল হালিমের হাতে তিনি ক্যাচ তুলে দেন। দলের রান তখন ১৩৭।

তবে এরপর আর কোন বিপদ নয়। মিডল অর্ডার জাকির হাসানকে সঙ্গে নিয়ে জয়ের বাকি পথটুকু পাড়ি দেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ম্যাচ শেষে তিনি অপরাজিত থেকেছেন ৬২ রানে। আর জাকির হাসান ১০ রানে, যা সংগ্রহে তিনি বল খেলেছেন ৪টি।

প্লেয়ার অব দ্য ম্যাচ বিবেচিত হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গাজী গ্রুপ ক্রিকেটার্স ঢাকা প্রিমিয়ার লিগ মাহমুদউল্লাহ রিয়াদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর