Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিজানের ব্যাটে লিগের প্রথম সেঞ্চুরি


১৭ জুন ২০২১ ১৩:৫৯

ব্রাদার্সের ব্যাটিং ইনিংসের ১৭তম ওভারের ৫ম বলটি মিড উইকেটে ঠেলে দিলেন মিজানুর রহমান। তাতে এল মাত্র ১টি রান। কিন্তু এই রানটিই তাকে পাইয়ে দিল ক্যারিয়ারের অবিস্মরণীয় এক স্বাদ। তিন অঙ্কের জাদুকরি সংখ্যা ছুঁয়ে ফেললেন ব্রাদার্স দলপতি। যে সংখ্যার দেখা এবারের লিগে তামিম, মুশফিক, সাকিবদের মত ডাকসাইটেরাও পাননি। নান্দনিক ব্যাটিংয়ে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পেলেন এই টপ অর্ডার ব্যাটার। শুধু তাই নয়, তার ব্যাটেই প্রথম সেঞ্চুরি দেখল এবারের ঢাকা প্রিমিয়ার লিগ।

শেখ জামাল ধানমিন্ড ক্লাবের বিপক্ষে এই সেঞ্চুরির পথে মিজান বল খেলেছেন ৬৫টি। যেখানে চারের মার ছিল ১৩টি ও ছয়ের মার ৩টি। ১৫৩.৮৪ স্ট্রাইক রেটে বৃষ্টি বাধ সাধার আগ পর্যন্ত অপরাজিত ছিলেন ১০০ রানে। ফিফটির দেখা পেয়েছেন ৩১ বলে। এর আগে মিজানের সর্বোচ্চ ছিল ৭৯ রান, যার দেখাও তিনি এই লিগেই পেয়েছেন।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেএসপিতে ৬৩ তম ম্যাচে প্রথম সেঞ্চুরি দেখল এবারের ঢাকা প্রিমিয়ার লিগ। মিজানের আগে আবাহনী ওপেনার মুনিম শাহরিয়ারের ৯২ ছিল এবারের লিগের ব্যক্তিগত সর্বোচ্চ রান। যা আজ টপকে গেলেন মিজান।

শেখ জামালের বিপক্ষে এদিন ব্রাদার্সের ইনিংসের হাল একাই ধরেছেন মিজান। দলীয় ৯ রানে যখন সতীর্থ জসিমউদ্দিন পা হড়কালে তখন দ্বিতীয় উইকেটে জাহিদুজ্জামানকে সঙ্গে নিয়ে মিজান গড়েন ১২৬ রানের জুটি। সেই ধারাবাহিকতায় ধরা দেয় তার শতরান। মিজানের সঙ্গী জাহিদ ৩৪ বল থেকে সংগ্রহ করেছেন ২৫ রান।

মিজান শতরান ছোঁয়ার ওভার শেষ হতেই বৃ্ষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়। ১৭ ওভারে ব্রাদার্সের রান ২/ ১৩৩।

ঢাকা প্রিমিয়ার লিগ মিজানুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর