Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহর ‘গড়াগড়ি’ প্রতিবাদ, জয়শূন্য গাজী গ্রুপ


২৩ জুন ২০২১ ১৯:৫৫

প্রাইম ব্যাংকের ব্যাটিং ইনিংসের ১৬তম ওভারের কথা। ব্যাট করছেন অলোক কাপালি। বোলিংয়ে গাজী গ্রুপে ক্রিকেটার্সের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। নাসুমের পঞ্চম বলটি আলতো টার্ণ করে চলে গেল উইকেট কিপার আকবার আলীর গ্লাভসে। অমনি গাজী গ্রুপ ক্রিকেটার্সের শিবিরে আউটের জোরালো আবেদন উঠল। অধিনায়ক মাহমুদউল্লাহ স্লিপ থেকে আবেদন করতে করতে এগিয়ে এলেন, কভার থেকে আবেদন তুললেন আরিফুল হক, উইকেটরক্ষক আকবর আলীর আবেদন তো থামছেই না, আর মিড উইকেটে থাকা জাকের আলী আবেদন করছেন হাঁটু গেড়ে বসে। নাসুমও তাই। কিন্তু তবুও আম্পায়ার মাহফুজুর রহমান লিটু নিজের সিদ্ধান্তে অটল থাকলেন, নাকোচ করে দিলেন কট বিহাইন্ডের আবেদন।

এরপর হতাশ হয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ঘটালেন তা রীতিমত কিম্ভুতকিমাকার। পাশের উইকেটে দুবার ঘুষি দিলেন, এরপর গড়াগড়ি খেলেন ২২ গজে! যেনে কোনভাবেই আম্পায়ারের সিদ্ধান্তমেনে নিতে পারছিলেন না গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক। তারপরের ঘটনা আরো বিস্ময় জাগানিয়া। খেলা শুরু হয়ে গেল কিন্তু তবুও তিনি নিজের ফিল্ডিং পজিশনে হাঁটু গেড়েই বসে রইলেন। তাতে অবশ্য প্রতিপক্ষ শিবিরের কিছুই এসে যায়নি। বরং অলোক কাপালির দুর্দান্ত ফিনিশিংয়ে ২ উইকেটের জয়ে ম্যাচ নিজেদের করে নিল প্রাইম ব্যাংক। যা তাদের পয়েন্ট টেবিলের শীর্ষন্থান আরও সুদৃঢ় করে দিল।

বুধবার (২৩ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৫ রান সংগ্রহ করে গাজী গ্রুপ ক্রিকেটার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ (৩১) রান করেছেন শেখ মেহেদি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ (২৮) রান এসেছে আরিফুল হকের ব্যাট থেকে।

প্রাইম ব্যাংকের হয়ে অলোক কাপালি ৩টি, শরিফুল ইসলাম ২টি, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও রুবেল মিয়া ১টি করে উইকেট নিয়েছেন।

জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে নাহিদুল ইসলাম, অলোক কাপালি ও রকিবুল হাসানের ব্যাটে ভর করে ৮ উইকেটের খরচায় জয়ের বন্দরে পৌঁছে প্রাইম ব্যাংক।

নাহিদুল ২৫ বলে ৩৯, অলোক কাপলি ১৫ বলে অপরাজিত ২১ ও রকিবুল হাসান ২১ বল থেকে সংগ্রহ করেছেন ২০ রান।

গাজী গ্রুপের হয়ে শেখ মেহেদি, নাসুম আহমেদ, মুমিনুল হক ২টি করে ও মাহমুদউল্লাহ রিয়াদ নিয়েছেন ১টি উইকেট।

এই হারে ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে টেবিলের পাঁচে রইল গাজী গ্রুপ ক্রিকেটার্স।

গাজী গ্রুপ ক্রিকেটার্স ডিপিএল ঢাকা প্রিমিয়ার লিগ মাহমুদউল্লাহ রিয়াদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর