Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্ট দলে মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২১ ১৫:৪৯

প্রায় ১৬ মাস পরে টাইগার টেস্ট স্কোয়াডে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য ঘোষিত ১৭ সদস্যের বাংলাদেশ টেস্ট দলে প্রথমে রাখা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। অবশেষে তাকে অন্তর্ভুক্ত করা হল। এর ফলে টাইগারদের টেস্ট স্কোয়ডে থাকাদের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৮ তে।

মিস্টার কুল মাহমুদউল্লাহ সব শেষ সাদা পোষাকে খেলেছিলেন ২০২০ সালে রাওয়ালপিন্ডিতে। ওই বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দৈন্য পারফরম্যান্সের দায়ে দল থেকে বাদ পড়েন এই লোয়ার মিডল অর্ডার ব্যাটার। এরপর সাদা পোষাকে আর কোন সিরিজেই তার ডাক পড়েনি।

বিজ্ঞাপন

শনিবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ের বিপক্ষে তার অন্তর্ভুক্তির খবর জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

আগামী ৭-১১ জুলাই জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারি বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৮ সদস্যের টেস্ট দলে যারা আছেন: মুমিনুল হক (অধি), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৯ জুন দেশ ছাড়বে টিম বাংলাদেশ।

সিরিজের শুরুটা হবে টেস্ট দিয়ে যা মাঠে গড়াবে ৭-১১ জুলাই। এরপর তিন ম্যাচ সিরিজের ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৬, ১৮ ও ২০ জুলাই। আর টি টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ২৩, ২৫ ও ২৭ জুলাই।

বিজ্ঞাপন

সিরিজের প্রতিটি ম্যাচই হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

টেস্ট স্কোয়াড মাহমুদউল্রাহ রিয়াদ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর