Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমকে টেস্টে পাওয়া নিয়ে শঙ্কা


১ জুলাই ২০২১ ১৭:১৪

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে নাও পাওয়া যেতে পারে তামিম ইকবালকে। কেননা ঢাকা প্রিমিয়ার লিগে পাওয়া হাঁটুর চোট এখনো কাটিয়ে উঠতে পারেননি টাইগার ওয়ানডে দলপতি। সঙ্গত কারণেই তাকে বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল ইউনিট।

তবে তার এই বিশ্রাম ঠিক কত দিনের জন্য তা নির্দিষ্ট করে বলতে পারছে না বিসিবি’র মেডিকেল বিভাগ। প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগে চোট পাওয়ায় জিম্বাবুয়ে সফরের কথা মাথায় রেখে তাকে ১৫ দিনের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছিল। তারপর থেকে কেটে গেছে ১৩ দিন। কিন্তু এখনো চোট মুক্ত হননি টাইগার ওয়ানডে দলপতি। সঙ্গত কারণেই তাকে আরও বেশ কয়েক দিনের বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এর মধ্যে তিনি যদি ভাল অনুভব করেন তাহলে হয়ত ৭ জুলাই থেকে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া টেস্ট সিরিজে খেলতে পারবেন দেশ সেরা রান সংগ্রাহক। আর তা না হলে নয়।

বৃহস্পতিবার (১ জুলাই) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘তামিমের চোট এখনো পুরোপুরি ঠিক হয়নি। সেজন্য আমরা ওকে বিশ্রাম নিতে বলেছি। তবে বিশ্রাম মানে এই নয় যে সে শুয়ে বসে কাটাবে। মাঠে যাবে, ব্যাটিং অনুশীলন করবে, রানিং করবে। যদি তাতে সমস্যা হয় তাহলে বিশ্রামে থাকবে। তবে যেহেতু টেস্ট ম্যাচ এখনো ৭ দিন বাকি, সেহতু ওভাবে চিন্তা করছি না। যদি সেই পর্যন্ত সে সেরে না উঠে তাহলে বিশ্রামের মেয়াদ আওর বাড়বে।’

শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহুর্তে জিম্বাবুয়েতে অবস্থান করছে টিম বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি টোয়েন্টি খেলতে গত মঙ্গলবার রাতে হারারে পৌঁছেছে ডমিঙ্গো শিষ্যরা। পৌঁছে ইতোমধ্যেই প্রথম করোনা পরীক্ষা করিয়েছে সফরকারী শিবির যেখানে সবার রিপোর্টই নেগেটিভ এসেছে।

টপ নিউজ তামিম ইকবাল বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর