Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলিম্পিক থেকে নাম প্রত্যাহার মারের, বিদায় বার্টির

স্পোর্টস ডেস্ক
২৫ জুলাই ২০২১ ১১:০২

অলিম্পিকসের দ্বিতীয় দিনে এসে টেনিসে একের পর এক চমক। পুরুষ এককে টানা দুইবার সোনা জয়ী অ্যান্ডি মারের চোখ ছিল হ্যাটট্রিক সোনা জয়ের দিকে। তবে বিপত্তি ঘটে গেল! ২০১২ লন্ডন আর ২০১৬ রিও অলিম্পিকে সোনা জয়ের পর এবার টোকিওতেও এসেছিলেন গৌরবের হ্যাটট্রিক করতে। তবে দ্বিতীয় দিনে এসে চোটের কাছে হার মানতে হলো মারেকে। গ্রেট ব্রিটেনের টেনিস তারকা অ্যান্ডি মারেকে। অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি।

৩৪ বছর বয়সী মারে পেশির চোটে পড়েছেন। তবে একক থেকে সরে দাঁড়ালেও দ্বৈতে তিনি কোর্টে নামবেন জো সালিসবুরির সঙ্গে। শনিবার এই জুটি দ্বৈতে নিজেদের প্রথম ম্যাচটা জিতেছেন।

তবে এককে নিজের সোনা জয়ের হ্যাটট্রিকটা করার সুযোগ পাচ্ছেন না দেখে হতাশ গ্রেট ব্রিটেনের এই স্কটিশ টেনিস তারকা, ‘আমি খুবই হতাশ। চোটের কারণে নিজেকে সরিয়ে নিতে হলো। সিদ্ধান্তটা খুবই কঠিন ছিল। কিন্তু কিছু করার নেই। তবে আমি সালিসবুরির সঙ্গে দ্বৈতের শিরোপা জিততে মুখিয়ে আছি।’

এককে নিজের প্রথম ম্যাচটা মারের খেলার কথা ছিল কানাডার ফেলিক্স অগার-আলিয়াসিমের সঙ্গে। মারের জায়গায় এখন খেলবেন অস্ট্রেলিয়ার ম্যাক্স পারসেল।

তিনবারের গ্র্যান্ডস্লামজয়ী মারের অলিম্পিক রেকর্ডটা দুর্দান্ত। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি অলিম্পিকের এককে দুটি শিরোপা জিতেছেন। এবার সে রেকর্ডটাকে আরও সুসংহত করার দারুণ সুযোগ ছিল তাঁর সামনে।

সাম্প্রতিক সময়ে চোটের সঙ্গেই ঘরবসতি মারের। ২০১৬ সালে বিশ্বের এক নম্বর তারকা হওয়ার পর থেকে নিতম্বে দুটি অস্ত্রোপচারও করাতে হয়েছে। গত মাসে উইম্বলডনে তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে মারেকে। এটি গত ১৬ বছরের মধ্যে এই স্কটিশ তারকার উইম্বলডনে সবচেয়ে বাজে ফলাফল। তিনি হেরেছিলেন কানাডার ডেনিস শাপোভালভ।

এদিকে বাদ পড়লেন মেয়েদের এক নম্বর টেনিস তারকা অ্যাশলি বার্টি। প্রথম রাউন্ডে অখ্যাত সারা সরিবেসের কাছে হেরেই বসেছেন সদ্য উইম্বলডন জিতে আসা বার্টি। স্পেনের এই টেনিস খেলোয়াড়ের কাছে ৬-৪, ৬-৩ সরাসরি সেটে হেরে বসেছেন বার্টি।

সারাবাংলা/এসএস

অলিম্পিক গেমস অ্যান্ডি মারে অ্যাশলি বার্টি টেনিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর