Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলিম্পিকে হকিস্টিক দিয়ে মারামারি


২৫ জুলাই ২০২১ ১৪:৫০

হারজিতের চেয়ে পারস্পরিক শ্রদ্ধাবোধকেই বেশি প্রাধান্য দেয় অলিম্পিক গেমস। বন্ধু্ত্ব, ভ্রাতৃত্ববোধের বার্তা বহন করে এই গেমস। সেখানেই কিনা ঘটল মারামারির মতো এক ঘটনা। টোকিও অলিম্পিকের হকি ইভেন্টে স্পেন বনাম আর্জেন্টিনা ম্যাচে হকিস্টিক দিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের মাথায় আঘাত করেছেন আর্জেন্টিনার এক খেলোয়াড়। পরে মারামারিই বেঁধে গিয়েছিল দুই দলের মধ্যে।

খেলা চলাকালে পেশিতে টান পড়ায় মাঠে শুয়ে পড়েছিলেন স্পেনের খেলোায়াড় দাভিদ আলেগ্রে। কাছেই থাকা আর্জেন্টিনার খেলোয়াড় মাতিয়াস রে এগিয়ে আসেন আলেগ্রের শুশ্রূষায়। এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু পরিস্থিতি হঠাৎ খারাপ হয়ে যায় লুকাস রসির কারণে। আর্জেন্টিনার এই খেলোয়াড় আলেগ্রের অসুস্থ হওয়াকে ‘সময় নষ্টের কৌশল’ ভাবলেন কিনা কে জানে! কথা নেই বার্তা নেই হকিস্টিক দিয়ে আলেগ্রের মাথায় সজোরে আঘাত করে বসেন।

স্বাভাবকিভাবেই ক্ষুব্ধ হয়ে ওঠেন স্পেনের খেলোয়াড়রা। স্পেনের ডেলাস গলা ধরে রসিকে সরিয়ে দেন। আলেগ্রেও তেড়ে আসেন। দুই দলের খেলোয়াড়দের মধ্যে হড্ডগোল বেঁধে যায়। পরিস্থিতি এমন দাঁড়ালো যে তাড়াতাড়ি ম্যাচটা শেষ করে দিতে হয়েছে আম্পায়ারকে।

ম্যাচে কেউ জিতেনি। ১-১ ব্যবধানের ড্র’তে নিষ্পত্তি হয়েছে খেলা। টোকিও অলিম্পিকের কলঙ্কিত এক অধ্যায় হয়ে থাকল এই ঘটনা।

আলেগ্রে স্পেনের হয়ে চতুর্থ বারের মতো অলিম্পিক খেলতে এসেছেন। বেইজিং অলিম্পিকে রুপা জিতেছিলেন তিনি। অন্যদিকে রসি খেলছেন দ্বিতীয় অলিম্পিক। এই ইভেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা। গতবারের রিও অলিম্পিকে আর্জেন্টিনার স্বর্ণ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

টোকিও অলিম্পিক হকি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর