Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির জার্সি অবসরে পাঠানো উচিৎ: রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক
২৭ জুলাই ২০২১ ১৪:৩৪

বার্সেলোনার ১০ নম্বর জার্সি গায়ে চড়িয়ে অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন লিওনেল মেসি। জিতেছেন অজস্র শিরোপা, বনে গেছেন সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে একজন। তবে সম্প্রতি গুঞ্জন চাউর হয়ে উঠেছে লিওনেল মেসি বার্সেলোনা ছাড়তে পারেন। সন্দেহাতীতভাবেই বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তাকে ধরে রাখার জন্য কম চেষ্টা করছে না বার্সেলোনা। তবে নিয়মের গ্যাঁড়াকলে শেষ পর্যন্ত কি হয় তা জানতে অপেক্ষা করতে হচ্ছে।

তবে বার্সেলোনার জার্সিতে সিনিয়র দলের হয়ে মেসির প্রথম গোলের এসিস্টও করা ব্রাজিলিয়ান জাদুকর রোনালদিহোর পরামর্শ মেসি যেন বার্সেলোনাতেই থেকে যান।

গত ৩০ জুন বার্সেলোনার সঙ্গে দীর্ঘদিনের চুক্তি শেষ হয় মেসির। বনিবনা না হওয়ায় স্বাক্ষর করেননি চুক্তিও। তবে মেসিকে দলে ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সা। দ্রুতই মেসি নতুন চুক্তি স্বাক্ষর করবে বলে আশা করছেন ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। একই আশা ক্লাবটির সাবেক তারকা রোনালদিনহোর। তার মতে, মেসির উচিৎ বার্সেলোনা থেকেই অবসর নেয়া।

আর বার্সেলোনা থেকে অবসর নেওয়ার পর মেসির ১০ নম্বর জার্সিটিও তুলে রাখার পরামর্শ দিলেন রোনালদিনহো। ইতালিয়ান সংবাদ মাধ্যমে তিনি বলেছেন, ‘মেসিকে অবশ্যই বার্সেলোনায় থাকতে হবে। আর মেসি যখন অবসর নেবে, আমি আশা করছি এখন থেকে আরও অনেক পরে অবসর নেবে, সে তার ১০ নম্বর জার্সিটি পেছনে রেখে যাবে। এরপর আর কেউই এটা পর আর কোনোদিন খেলবে না।’

গুঞ্জন উঠেছে বার্সেলোনা লা লিগার বেঁধে দেওয়া বেতন কাঠামোর কারণে লিওনেল মেসির সঙ্গে চুক্তি স্বাক্ষর করতে পারছে না। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে বার্সার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের জন্য মেসি ৫০ শতাংশ বেতন কম নিতে সম্মতি দিয়েছে। বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করবেন মেসি। যার মধ্যে দুই বছর বার্সায় খেলবেন আর বাকি তিন বছর যুক্তরাষ্টের এমএলএস-এ খেলবেন। চুক্তিতে কম নেওয়া বেতনের অংশটিও মেসি ফেরত পাবেন এমএলএস-এ খেলার সময়।

সারাবাংলা/এসএস

১০ নম্বর জার্সি বার্সেলোনা রোনালদিনহো লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর