Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিশ্ছিদ্র নিরাপত্তায় টিম হোটেলে অস্ট্রেলিয়া


২৯ জুলাই ২০২১ ২০:০৮

বাংলাদেশ সময় বিকেল ৪টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে বহন করে আনা কোয়ান্টাস চার্টার্ড বিমানটির। সে কারণে বাংলাদেশের তাবৎ গণমাধ্যমও বিমানবন্দরে ভিড় করে বিকাল ৩টা থেকেই। বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনভর ঝড়া শ্রাবণের বৃষ্টি উপেক্ষা করেও সবাই অধীর আগ্রহে অপেক্ষা করতে লাগলেন, কখন বেরিয়ে আসবেন অজিরা।

অবশেষে অপেক্ষার ক্ষণ ফুরোল। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বিকেল ৪টা ১০ মিনিটেই বিকট আওয়াজ তুলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে অজিদের বহরবাহী কোয়ান্টাস।

বিজ্ঞাপন

এরপর তাদের ছবি নেওয়ার পালা। কিন্ত বিগত সিরিজগুলোর মতো এবার তাদের আগমন ভিআইপ গেট দিয়ে হলো না। করোনা মহামারির সময়ে সফরকারীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বিমানবন্দরের রানওয়েতে পাঠানো হলো দু’টি টিম বাস। আর তাদের আগমনের জন্য নির্ধারণ করা হলো ৮ নাম্বার গেটটি, যা মুড়ে দেওয়া হয় নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে। পুলিশ, এপিবিএন সদস্যরা তো ছিলেনই। সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিও দৃষ্টি এড়িয়ে গেল না।

ঘড়ির কাঁটায় সময় তখন বিকেল ৪টা ৫০ মিনিটের কিছু এদিক-ওদিক। দুটি টিম বাস, সামনে দু’টি পুলিশের ভ্যান, পেছনে আরও দু’টি পুলিশবাহী গাড়ি, একটি ফায়ার সার্ভিসের গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স সমেত বেড়িয়ে এলেন অজিরা।

গেট থেকে বেরিয়ে আসতেই তাদের সঙ্গে যুক্ত হলেন বাইরে অপেক্ষমাণ আরও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। এভাবে মোট পাঁচ স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে হোটেল ইন্টারকন্টিনেন্টালে পৌঁছালেন অজিরা।

পুরো সিরিজে এখানেই জৈব সুরক্ষা বলয়ে থাকবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এর মধ্যে বেশ কয়েক দফায় অনুষ্ঠিত হবে তাদের করোনা পরীক্ষা।

বিজ্ঞাপন

এরপর আগামী সপ্তাহে অনুষ্ঠেয় পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিকে সামনে রেখে দুই দলই প্রবেশ করবে বায়ো সুরক্ষা বলয়ে। তিন দিনের কোয়ারেনটাইন শেষে আগামী ১ আগস্ট অনুশীলন করবে দুই দল।

অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি শুরু হবে আগামী ৩ আগস্ট। দ্বিতীয়টি ৪ আগস্ট, তৃতীয়টি ৬, চতুর্থটি ৭ এবং পঞ্চম ও শেষটি গড়াবে ৯ আগস্ট। প্রতিটি ম্যাচই গড়াবে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায়।

টপ নিউজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর