Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমরা ভেবেছিলাম মেসি বার্সাতেই থাকবে’— পেপ গার্দিওলা

স্পোর্টস ডেস্ক
৭ আগস্ট ২০২১ ১১:২৪

গত বছরের আগস্টে মেসি যখন হঠাৎ করেই ঘোষণা দিলেন তিনি বার্সেলোনা ছাড়তে চান। তখনই মেসিকে দলে ভেড়াতে জোর চেষ্টা চালিয়েছিল ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের বর্তমান কোচ পেপ গার্দিওলা কম চেষ্টা করেননি সেবার। তবে এক বছর পর যখন বার্সেলোনা মেসিকে আর ধরে রাখতে পারলেন না ঠিক তখনই যেন আফসোসে পুড়লেন গার্দিওলা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে বার্সেলনা অফিসিয়ালি ঘোষণা দেয় লিওনেল মেসি আর বার্সেলোনায় থাকছেন না। ঠিক সেই মুহূর্তেই ব্রিটিশ রেকর্ড পরিমাণ অর্থ ১০০ মিলিয়ন পাউন্ডের বিনিময়য়ে অ্যাস্টন ভিলা থেকে ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমান জ্যাক গ্রিলিশ। সেখানে তিনি ১০ নম্বর জার্সি পরে খেলবেন।

বিজ্ঞাপন

পরবর্তীতে সংবাদসম্মেলনে পেপ গার্দিওলাকে সাংবাদিকরা প্রশ্ন করেন মেসিকে সিটিতে দেখা যাবে কিনা সে সম্পর্কে। এছাড়াও জিজ্ঞাসা করা হয় মেসিকে সিটির ১০ নম্বর জার্সি দেওয়া হবে কিনা। এমন সব প্রশ্নের জবাবে গার্দিওলা বলেন, ‘আমরা জ্যাক গ্রিলিশের জন্য অর্থ খরচ করেছি। সে আমাদের ১০ নম্বর জার্সি পরেই খেলবে। কারণ আমরা ভেবেছিলাম মেসি বার্সেলোনাতেই থাকবে আর সেখানেই সে শেষ করবে। তাই মেসি এখন আমাদের ভাবনাতে নেই।’

২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত পেপ গার্দিওলার অধীনে বার্সেলোনায় সোনালি সময় পার করেছেন লিওনেল মেসি। আর সে কারণেই বেশ আবেগাপ্লুত হয়ে পড়েন গার্দিওলা। তিনি বলেন, ‘একজন সমর্থক হিসেবে মেসির প্রতি আমার অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা রয়েছে। সে অসাধারণ একজন খেলোয়াড়। আমার জীবনে দেখা সে সেরা খেলোয়াড়। বার্সেলোনাকে অনেক শিরোপা জিতিয়েছে মেসি এবং আমাকে ব্যক্তিগতভাবেও অনেক সাহায্য করেছে। আমাকে বায়ার্নে এবং সিটিতে আসতেও সে সাহায্য করেছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২০ সালের ২৫ আগস্ট রাতে লিওনেল মেসির হঠাৎ বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর নড়েচড়ে বসেছিল গোটা ফুটবল বিশ্ব। আর সেই সঙ্গে ফুটবল ক্লাব বার্সেলোনাও অপ্রস্তুত হয়ে পড়ে মেসির এমন সিদ্ধান্তে। আর মেসির এমন ঘোষণার পর গুঞ্জন উঠেছিল সাবেক গুরু পেপ গার্দিওলার বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটিতেই পাড়ি জমাবেন মেসি। এমনটাই জানায় ইএসপিএন।

যদিও শেষ পর্যন্ত বার্সাতেই থেকে গিয়েছিলেন মেসি। আর এক বছর পর ফ্রি এজেন্ট হিসেবে ছাড়লেন শৈশবের ক্লাব বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

জ্যাক গ্রিলিশ পেপ গার্দিওলা বার্সেলোনা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর