Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্ধেক দর্শক নিয়ে শুরু হচ্ছে সিরি আ

স্পোর্টস ডেস্ক
৭ আগস্ট ২০২১ ১১:৩৭

২০২০ সালে করোনার প্রভাবে স্থগিত হয়েছিল ইতালিয়ান ঘরোয়া ফুটবল সিরি আ। এরপর স্টেডিয়ামে খেলা ফিরলেও তখন থেকেই শূন্য মাঠে খেলে আসছে ক্লাবগুলো। তবে অবশেষে ইতালিয়ান শীর্ষ লিগটিতে ফিরতে যাচ্ছে দর্শক। প্রাথমিকভাবে স্টেডিয়ামের মোট ধারণক্ষমতার অর্ধেক দর্শক মাঠে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে সিরি আ কর্তৃপক্ষ। দর্শক ফেরানোর ক্ষেত্রে শর্তও বেঁধে দিয়েছে সিরি আ। কেবল কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহীতারাই স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবে।

বিজ্ঞাপন

এদিকে ঘরোয়া ফুটবল দর্শক ফেরানোর সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন এবং সিরি আ’র প্রধান।

গ্যালারিতে একটি করে সারি এবং একটি করে সিট ফাঁকা রেখে স্বাস্থ্যবিধি মেনে মাঠে দর্শকরা খেলা দেখতে পারবে বলে অনুমতি দেয় ইতালি সরকার। এর আগে অর্ধেক দর্শক মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হলেও নির্দেশনা ছিল গ্যালারিতে দুজনের মধ্যে এক মিটার ব্যবধান রাখার, সেক্ষেত্রে স্টেডিয়াম ধারণক্ষমতার প্রায় ৩০ শতাংশ পূরণ হতো।

এই পদক্ষেপকে শতভাগ মাঠে দর্শক ফেরার প্রথম ধাপ হিসেবে দেখছেন সিরি আ’র সভাপতি পাওলো দাল পিনো। তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য যতদ্রুত সম্ভব মাঠে শতভাগ দর্শক ফেরানো। আজকের এই পদক্ষেপ সেই লক্ষ্য পূরণের প্রথম ধাপ।’

আগামী ২১ অগাস্ট শুরু হবে সিরি আ’র ২০২১-২২ মৌসুম। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান ঘরের মাঠে খেলবে জেনোয়ার বিপক্ষে।

সারাবাংলা/এসএস

২০২১/২১ মৌসুম ইতালিয়ান সিরি আ দর্শক মাঠে ফিরছে সিরি আ'তে দর্শক

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর