Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোলিং ইউনিটের পারফরম্যান্সে মুগ্ধ সোহান


২৭ আগস্ট ২০২১ ১৯:৫৪

সাকিব আল হাসান, নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসানরা স্পিন বিষে প্রতিপক্ষকে চেপে ধরছেন শুরুতেই। পরে সেই চাপটা ধরে রাখতে পেস বোলিংয়ে বড় অবদান রাখছেন মোস্তাফিজুর রহমানরা। গত অস্ট্রেলিয়া সিরিজের সচরাচর চিত্র ছিল এটি। শুধু অস্ট্রেলিয়া সিরিজ নয়, নিউজিল্যান্ড সফরের পারফরম্যান্স একপাশে রাখলে বাংলাদেশের বোলিং ইউনিট দুর্দান্ত পারফর্ম করছে অনেকদিন ধরেই। আরেকটা সিরিজ খেলতে নামার আগে বোলিং ইউনিটের প্রশংসা ঝড়ল নুরুল হাসান সোহানের কণ্ঠে।

দরজায় কড়া নাড়ছে নিউজিল্যান্ড সিরিজ। সবকিছু ঠিক থাকলে দেশের মাটিতে ১ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তিন দিনের হোম কোয়ারেন্টাইন শেষে আজ শুক্রবার (২৭ আগস্ট) প্রথম দিনের অনুশীলন করেছে বাংলাদেশ।

মিরপুরে ব্যাট-বলে ঘাম ঝড়ানোর পর ভার্চ্যুয়ালি সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। এক প্রশ্নের উত্তরে সেখানেই ঝড়ল বোলিং ইউনিট নিয়ে তার প্রশংসা। বলছিলেন, ‘বোলিং ইউনিট হিসেবে আমরা ভালো করেছি। মোস্তাফিজ তো অসাধারণ…, আমার কাছে মনে হয় সাকিব ভাই, শরিফুল আমরা সবাই খুবই ভালো সাপোর্ট দিয়েছে। মেহেদী খুব ভালো বোলিং করেছে আমার কাছে মনে হয়। সত্যি কথা বলতে আমরা সবাই টিম হিসেবে খেলতে পেরেছি এটা অনেক গুরুত্বপূর্ণ এবং এটা যদি নিয়মিত করতে পারি ইনশাল্লাহ ভালো কিছু করব।’

জিম্বাবুয়ে সফর এবং সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে দলগত পারফর্মে সাফল্য পেয়েছে বাংলাদেশ। সোহানের মতে সাফল্য পেতে দলগত পারফর্মই গুরুত্বপূর্ণ, ‘সর্বশেষ দুই সিরিজ আমাদের ভালো গেছে। সবচেয়ে বড় কথা আমরা টিম হিসেবে খেলতে পেরেছি। আমার কাছে মনে হয় এটা গুরুত্বপূর্ণ, এ সিরিজেও টিম হিসেবে খেলতে হবে।’

করোনাকালীন ক্রিকেটে বিশ্বকাপের আগে অনেকটা দ্বিতীয় সারির দলই বাংলাদেশে পাঠিয়েছে নিউজিল্যান্ড। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া একজন ক্রিকেটারও নেই বাংলাদেশ সফরের দলে। তবে সোহানের মতে, বাংলাদেশে যে ক্রিকেটাররা এসেছেন তারাও দুর্দান্ত।

বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ সিরিজ হবে মনে করছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটার, ‘অবশ্যই নিউজিল্যান্ড ভালো টিম। আমার কাছে মনে হয় প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ একটা সিরিজ হবে। এবং আমার কাছে যেটা মনে হয় যে টিম হিসেবে যদি আমরা খেলতে পারে তাহলে আমাদের ভালো রেজাল্ট করার সম্ভাবনা ভালো থাকবে।’

আগামী ১ সেপ্টেম্বর শুরু হওয়া সিরিজের পরবর্তী ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে- ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচই বিকেল ৪টায় শুরু হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ, কাজী নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

টপ নিউজ নুরুল হাসান সোহান বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর