Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটকে বিদায় বলে দিলেন স্টেইন


৩১ আগস্ট ২০২১ ১৮:২১

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন। উইকেটে আর গতির ঝড় তুলতে দেখা যাবে না ‘স্টেইন গান’কে। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) নিজের ফেরিফাইড টুইটার অ্যাকাউন্টে এক টুইট বার্তায় বিদায়ের খবর জানিয়েছেন ৩৮ বছর বয়সী তারকা।

২০১৯ সালে টেস্ট ক্রিকেট ছেড়েছিলেন স্টেইন। গত বছর অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিজের ভবিষ্যতের সিদ্ধান্ত নিবেন, এমনটি জানিয়েছিলেন। কিন্তু করোনাভাইরাসের কারণে গত বছর বিশ্বকাপই হয়নি। ভারতের বদলে অক্টোবরে সেই বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। তার আগেই বিদায় বলে দিলেন ‘স্টেইন গান’।

বিজ্ঞাপন

নিজের টুইটার অ্যাকাউন্টে স্টেইন লিখেন, ‘সবসময় বিশ্বাস করার কারণ ছিল যে গত বছরের চেয়ে এই বছরটা আরো ভালো কাটবে। আমি সবসময় চেষ্টা করেছি নিজেকে বলতে যে এই মুহূর্তগুলো একসময় কেটে যাবে। ২০ বছর হয়ে গেল ট্রেনিং, ম্যাচ, ভ্রমণ, জয়, পরাজয়, চোট পাওয়া পা, আনন্দ আর ভ্রাতৃত্ববোধ। বলার মতো অনেক স্মৃতি আছে। অনেককে ধন্যবাদও দিতে হয়। তাই আমি আমার প্রিয় ব্র্যান্ড কাউন্টিং ক্রোসের একটি গান ‘ইট’স বিন লং ডিসেম্বর’ গানের কথা মনে করছি। আজ আমি আমার সবচেয়ে ভালোবাসার খেলা থেকে আনুষ্ঠানিক অবসর নিচ্ছি। তিক্তমধুর কিন্তু কৃতজ্ঞ। প্রত্যেককে ধন্যবাদ, পরিবার থেকে শুরু করে সতীর্থ, সাংবাদিক থেকে ভক্ত, একসঙ্গে এটি ছিল অসাধারণ যাত্রা।’

২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া স্টেইন ৯৩ টেস্ট খেলে উইকেট নিয়েছেন ৪৯৩টি। দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক তিনি। ২০১০ সালের জানুয়ারিতে টেস্ট বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছিলেন। সব মিলিয়ে প্রায় সাত বছর ছিলেন টেস্ট বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে। ১২৫টি ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ১৯৬টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ৪৭টি, যাতে উইকেটসংখ্যা ৬৪টি।

বিজ্ঞাপন

সব ধরনের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোতেও সরব উপস্থিতি ছিল স্টেইনের।

ডেল স্টেইন দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর