Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সম্মিলিত প্রচেষ্টায় সিরিজ জয়: মাহমুদউল্লাহ


৮ সেপ্টেম্বর ২০২১ ২১:২১

টি-টোয়েন্টিতে জিতেই চলেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে থেকে সিরিজ জিতে আসার পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে মাহমুদউল্লাহ দল। এক ম্যাচ বাকি থাকতে চলতি নিউজিল্যান্ড সিরিজটাও জিতে নিল বাংলাদেশ। নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচ জিতলেও তৃতীয় ম্যাচ হেরেছে বাংলাদেশ। তবে আজ চতুর্থ ম্যাচে সফরকারীদের একশর নিচেই গুটিয়ে দিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ দল। ম্যাচ শেষে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বলছিলেন, সম্মিলিত প্রচেষ্টাতেই ধরা দিয়েছে এমন জয়।

বিজ্ঞাপন

এই সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে জয় ছিল না বাংলাদেশের। দশ ম্যাচ খেলে টাইগাররা হেরেছিল দশটিতেই। এই সিরিজে প্রথম টি-টোয়েন্টি জয় মিলেছে, পরে প্রথম সিরিজ জয়ও ধরা দিল। বাংলাদেশের আনন্দটা তাই বেশিই।

বুধবার (৮ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলছিলেন, ‘নিউজিল্যান্ডকে অল্প রানে আটকে দিতে বোলাররা দুর্দান্ত কাজ করেছে। সব বোলার বিশেষ করে নাসুম, মেহেদী, মোস্তাফিজ খুব ভালো বোলিং করেছে। ব্যাটসম্যানরা তাদের তাদের সর্বোচ্চ চেষ্টা করেছে। মিডল অর্ডারে আমাদের প্রয়োজন ছিল ভালো পার্টনারশিপ এবং নাঈম যথেষ্ট চেষ্টা করেছে। নাঈম খুব ভালো ব্যাট করেছে শেষের দিকে, আফিফও। আমরা ভালো জুটি গড়ে খেলা শেষের দিকে নেওয়ার চেষ্টা করেছি।’

আজ বাংলাদেশের সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বড় অবদান মাহমুদউল্লাহর। মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড। তবে এই রান তুলতেই পরে ঘাম ছুটে যায় বাংলাদেশের। একপ্রান্ত আগলে রেখে ৪৩ রানের দারুণ এক ইনিংস খেলে বিপদ থেকে টেনে তুলে দলকে দারুণ জয় এনে দেন মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর