Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপের বিপক্ষে বিশ্বনাথ-রাকিবকে পাচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৫ অক্টোবর ২০২১ ১২:৫৪

শ্রীলংকা হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করার পর শক্তিশালী ভারতের বিপক্ষে ১০ জনের দল নিয়েও ড্র। তবে আনন্দের মাঝে দুঃসংবাদও পেয়েছে বাংলাদেশ দল। কার্ড সমস্যার কারণে দুই নির্ভরযোগ্য ফুটবলার আগামী ৭ অক্টোবর স্বাগতিক মালদ্বীপের খেলতে পারবেন না।

ভারতের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫২তম মিনিটে লিস্টন কোলাসোকে পেছন থেকে বাধা দেন বিশ্বনাথ। রেফারি আলসামরানি মাজেদ সরাসরি এই ডিফেন্ডারকে লাল কার্ড দেখাতে কার্পণ্য করেননি। ১০ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। বিশ্বনাথ ঘোষের লাল কার্ডে একজন কম নিয়ে খেলে হতাশা গ্রাস করলেও ভেঙে পড়েনি লাল-সবুজ জার্সিধারীরা। ১০ জন নিয়েও বাংলাদেশ সমতা ফেরে ভারতের বিপক্ষে।

বিজ্ঞাপন

এদিকে উইঙ্গার রাকিব হোসেন পরপর দুই ম্যাচে দেখেছেন দুই ম্যাচে হলুদ কার্ড। যে কারণে পরের ম্যাচে নিশ্চিতভাবে মাঠের বাইরে থাকতে হচ্ছে রাকিবকেও। অথচ দুজনই বাংলাদেশ দলের একাদশে নির্ভর যোগ্য ফুটবলার।

এনিয়ে এখন কোচ অস্কার ব্রুজনের কপালে চিন্তার ভাঁজ পড়াটাও অস্বাভাবিক নয়। মালদ্বীপের ম্যাচে হয়তো রাকিবের জায়গায় একাদশে খেলতে পারেন ইব্রাহিম। আর বিশ্বনাথের পরিবর্তে রিয়াদুল হাসান রাফির সুযোগ হতে পারে। সেক্ষেত্রে রক্ষণে পজিশন নিয়েও বদল আসতে পারে। তবে যাই হোক না কেন বাংলাদেশ দল এখন আগের চেয়ে অনেক আত্মবিশ্বাসী। পৌঁছে যেতে পারে সাফের কাঙ্ক্ষিত লক্ষ্যে।

১ জন খেলোয়াড় কম নিয়েও ভারতের সঙ্গে কাঁধে কাঁধ ঠেকিয়েই খেলেছে বাংলাদেশ। ১১ জনের ভারতের বিপক্ষে ১০ জনের বাংলাদেশ দুর্দান্ত লড়াই করেছে। শেষ দিকে ম্যাচ জেতার সুযোগও এসেছিল বাংলাদেশের সামনে। কিন্তু ফিনিশিংয়ের অভাবে দ্বিতীয় গোলের দেখা পাওয়া হয়নি টাইগারদের। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বাংলাদেশ বিশ্বনাথ ঘোষ রাকিব হোসেন সাফ চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর