Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলের আরেকটা জয়


৮ অক্টোবর ২০২১ ০৮:৪৬

ম্যাচের আধাঘণ্টা আগ পর্যন্তও পিছিয়ে ছিল নেইমারহীন ব্রাজিল। হলুদ কার্ডের খড়গে মাঠে নামতে পারেননি ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে শুরুর দিকে মিস করলেও শেষ আঘাঘণ্টায় নেইমারকে ততোটা মিস করেনি ব্রাজিল। মাঝমাঠের ভরসা কাসেমিরোও ছিলেন না। আধাঘণ্টায় তিন গোল আদায় করে নিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে আরেকটা জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলাকে কাল ৩-১ গোলে হারিয়েছে ব্রাজিল।

বিজ্ঞাপন

ম্যাচের ১১ মিনিটে গোল হজম করেছিল ব্রাজিল। গোল করেছিলেন ভেনেজুয়েলার ফরোয়ার্ড এরিক রামিরেজ। এই গোল শোধ করতে ৭১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ব্রাজিলকে। ৭১ মিনিটে মারকিনিওসের হেডে সমতায় ফেরে ব্রাজিল। ৮৫ মিনিটে ও যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আরেকটা গোল আদায় করে নিয়ে শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাই পর্বে এ নিয়ে নয় ম্যাচ খেলে নয়টিতেই জয় পেলো ব্রাজিল। ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সসংহত করল দলটি। সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করার আরও কাছাকাছি পৌঁছেছে তিতের দল। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে পয়েন্ট টেবিলের দুই নম্বরে আছে আর্জেন্টিনা।

শুক্রবার (৮ অক্টোবর) ঘরের মাঠে প্রথম সুযোগেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ডান দিক থেকে ইয়েফেরসনের চমৎকার ক্রস ঠেকানোর চেষ্টা করে পারেননি ব্রাজিলের মারকিনিওস ও ফাবিনিয়ো। অরক্ষিত এরিক রামিরেজ বল পেয়ে যায়, গোল করতে ভুল করেননি তিনি।

বল দখলের লড়াইয়ে এড়িয়ে থাকলেও নেইমার-কাসেমিরোর অনুপস্থিতিতে আক্রমণের ধার ছিল না ব্রাজিলের। ২৩ মিনিটে লুকাস পাকেতার দারুণ এক পাস ধরে শট নিয়েছিলেন এভারটন রিবেইরো। কিন্তু ক্রসবারে লেগে তার শট প্রতিহত হয়েছে। ফিরতি বলে সুযোগ কাজে লাগাতে পারেনি বারবোসা। খানিক বাদে পাকেতার শট লক্ষ্যে থাকেনি।

৫৭ মিনিটে রাফিনহোর ফ্রি কিকে হেডে বল জালে জড়িয়েছিলেন থিয়েগো সিলভা। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়েছে। ৭১ মিনিটে হেডেই সমতায় ফেরান মারকিনিওস। রাফিনহোর কর্নার কিকে হেড করে বল জালে জড়ান পিএসজি তারকা। ৮৫ মিনিটে অস্কার গনঞ্জালসকে ডি-বক্সে ফাউল করেন ভেনেজুয়েলার ডিফেন্ডার। পেনাল্টি বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি বারবোসা।

বিজ্ঞাপন

ছয় মিনিটের অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ব্যবধান ৩-১ করেন আন্তনি। রাফিনহোর কাটব্যাকে গোলমুখে বল পেয়ে সহজেই জালে জড়িয়ে দেন তিনি। শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল।

টপ নিউজ বিশ্বকাপ বাছাই ব্রাজিল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর