Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের তিনদিন আগে ভারতের স্কোয়াডে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২১ ১০:৪৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র তিনদিন। আর এ সময়েই বিশ্বকাপের আয়োজক এবং হট ফেভারিট ভারতের স্কোয়াডে এলো পরিবর্তন। বাঁহাতি স্পিনার ও অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়গায় দলে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে।

বুধবার (১৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মহাসচিব জয় শাহ জানান, অক্ষর এখন ১৫ সদস্যের দলের সঙ্গে থাকবেন স্ট্যান্ডবাই হিসেবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ধোনিকে পরামর্শক রেখে বিশ্বকাপ দল ঘোষণা ভারতের

এরই মধ্যে আইপিএলের ফাইনালে উঠে যাওয়া চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শার্দুল ঠাকুর। এবারের আইপিএলে ১৫ ম্যাচ খেলে এ ডানহাতি পেসার ২৭.১৬ গড়ে ১৮টি উইকেট থলিতে পুরেছেন। অন্যদিকে আসরে ১১ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। আইপিএলের এ অংশে ৭ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন প্যাটেল।

ঠিক কী কারণে প্যাটেলকে বাদ দিয়ে ঠাকুরকে নেয়া হলো, সেটা ব্যাখ্যা করেনি বিসিসিআই। বিবৃতিতে শুধু বলা হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর মূল স্কোয়াডে শার্দুল ঠাকুরকে যোগ করেছে।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন, ‘সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটির সঙ্গে আলোচনা সাপেক্ষে ম্যানেজমেন্ট শার্দুল ঠাকুরকে মূল স্কোয়াডে জায়গা করে দেওয়া হয়েছে। আর অক্ষর প্যাটেলকে স্ট্যান্ডবাই খেলোয়াড়দের সঙ্গে রাখা হয়েছে।’

এর আগে ঘোষিত দলে ভারত রেখেছিল পাঁচজন বিশেষজ্ঞ স্পিনারের সঙ্গে তিনজন পেসার। একমাত্র পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ছিলেন হার্দিক পান্ডিয়া। চোটের কারণে আইপিএলের পরের অংশে বোলিং করতে পারেননি পান্ডিয়া, কবে বোলিংয়ের জন্য ফিট হয়ে উঠবেন নিশ্চিত নয় সেটাও। ঠাকুরকে যোগ করে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে বাড়তি একজনকে তাই পেলো ভারত।

বিজ্ঞাপন

এদিকে আইপিএলের পর ভারতকে সহায়তা করতে রেখে দেয়া হয়েছে আটজন ক্রিকেটারকে। তারা হলেন আবেশ খান, উমরান মালিক, হার্শাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, করণ শর্মা, শাহবাজ আহমেদ ও কৃষ্ণাপ্পা গৌতম। ২৪ অক্টোবর দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ভারত।

ভারতের ১৫ সদস্যের দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, যশপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, দীপক চাহার, অক্ষর প্যাটেল।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ টি-টোয়েন্টি বিশ্বকাপ বিসিসিআই ভারতীয় দল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর