Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ দিকের গোলে পয়েন্ট হারাল বাংলাদেশ


১০ নভেম্বর ২০২১ ২০:২২

বৃষ্টিভেজা মাঠে খেলার গতি স্বাভাবিক ছিল না। তবে প্রতিপক্ষের চেয়ে মাঠের দাপট বাংলাদেশেরই বেশি ছিল। প্রধমার্ধে কাঙ্খিত গোলও আদায় করে নিয়েছিল লাল-সবুজের দল। কিন্তু দাপটটা ধরে রাখা গেল না ম্যাচের শেষভাগে। তাতেই ভালো খেলেও জয়হীন মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। শ্রীলংকায় অনুষ্ঠিত চার জাতি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সিশেলসের সঙ্গে আজ ১-১ গোলের ড্র করেছে বাংলাদেশ।

বৃষ্টির কারণে বাংলাদেশ-সিশেলসের খেলাটি পিছিয়ে যায় দুই বার। আজ বৃষ্টি না থাকলেও মাঠ ভেজা ছিল। ভেজা মাঠে সূচনাটা সুখকর হলো না বাংলাদেশের অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোসের। লেমোসের অধিনে আজই প্রথম খেলতে নেমেছিল জামাল ভূঁইয়ারা।

বিজ্ঞাপন

ফিফা র্যাংকিংয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান ১৮৭, আফ্রিকান দেশ সিশেলসের অবস্থান ১২ ধাপ পিছিয়ে। দলটির বিপক্ষে গোছালো ফুটবলে ১৭ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। নির্ধারিত সময়ের দুই মিনিট আগে সিশেলসের হয়ে সমতা ফেরান রশিদ ড্যান ল্যাবরোজ।

বুধবার (১০ নভেম্বর) কলম্বোর রেসকোর্স মাঠে বাংলাদেশের গোলমুখে বলার মতো প্রথম আক্রমণ চালায় সিশেলস। তবে দলটির অধিনায়ক স্টেইনো স্টিভ বেনোয়া মারির শট দারুণভাবে ঠেকিয়ে দেন বাংলাদেশি গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

এর তিন মিনিট পরই গোল পায় বাংলাদেশ। সাদ উদ্দিনের কাছ থেকে বল পেয়ে এক ডিফেন্ডারকে এড়িয়ে বক্সে ঢুকে দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন ইব্রাহিম। দুই মিনিট পরই ব্যবধান বাড়তে পারত। কিন্তু ইব্রাহিমের শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক অ্যালভিন রডি।

৪২ মিনিটে আবারও সুযোগ পেয়েছিলেন ইব্রাহিম। সাদ উদ্দিনের বাড়ানো বল রাকিব হোসেন হয়ে যায় অরক্ষিত ইব্রাহিমের কাছে। কিন্তু এলোমেলো শটে সুযোগ হাতছাড়া করেন তিনি।

বিজ্ঞাপন

৬২ মিনিটে সিশেলসের ডিন এলিজাবেথের শট লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর জিকোকে পরাস্ত করতে পারেননি ডিন স্টেফান হিউজ। বাংলাদেশের হৃদয় ভেঙেছে ম্যাচের ৮৮ মিনিটে। ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন ল্যাবরোজ। বাকি সময়ে হন্য হয়ে গোল খুঁজেছে বাংলাদেশ।

৮৯ মিনিটে বদলি ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলের হেড অল্পের জন্য পোস্টের ওপর দিয়ে গেছে। যাতে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বাংলাদেশ ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর