Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার জরিমানার কবলে শাহিন শাহ আফ্রিদি


২১ নভেম্বর ২০২১ ১৭:৫১

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নুরুল হাসান সোহানের সঙ্গে দৃষ্টিকটু আচরন করে তিরস্কৃত হয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার হাসান আলী। এবার জরিমানার কবলে দলটির অপর তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশি তরুণ আফিফ হোসেন ধ্রুবকে অযথাই আহত করেছিলেন শাহিন।

গত শনিবার (২০ নভেম্বর) ঘটনা ম্যাচের বাংলাদেশ ইনিংসের তৃতীয় ওভারে। শুরুতেই দুই উইকেট হারিয়ে বসা বাংলাদেশের হয়ে ব্যাটিং করছিলেন আফিফ। বোলিংয়ে ছিলেন শাহিন। ওভারের দ্বিতীয় বলে দারুণ এক শটে ছক্কা হাঁকান আফিফ। শাহিনের বিষয়টি সহ্য হলো কিনা কে জানে!

ইয়র্কার লেংথের পরের ডেলিভারিটি রক্ষনাত্মক ভঙ্গিতে খেলেছিলেন আফিফ। বল চলে যায় শাহিনের হাতে। আফিফ তখন রান নেওয়ার কোনো চেষ্টাই করেননি, ছিলেন পপিং ক্রিজের ভেতরেই। তবুও শাহিন বল ধরে থ্রো করেন। বল লেগে যায় আফিফের পায়ের গোড়ালিতে।

সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তরুণ ক্রিকেটার। মাঠে ছুটে যান বাংলাদেশ দলের ফিজিও। অনেকক্ষণ শুশ্রুষার পর ব্যাটিংয়ে ফেরন আফিফ। ঘটনাটিকে কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন মনে করছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। লেভেল-১ অপরাধ হিসেবে ধরা হয়েছে এটিকে।

রোববার (২১ নভেম্বর) আইসিসির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে শাহিনকে। সঙ্গে নামের পাশে যোগ করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহলে তানভীর এবং থার্ড আম্পায়ার মাসুদর রহমান, চতুর্থ অফিসিয়াল শরফুদউল্লা ইবনে শহিদ অভিযোগ গঠন করেন। শাহিন অপরাধ স্বীকার করে নিয়েছেন বলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পরেনি।

আফিফ হোসেন ধ্রুব টপ নিউজ বাংলাদেশ-পাকিস্তান সিরিজ শাহিন শাহ আফ্রিদি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর