Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাস গড়ে দেশে ফিরেছে টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২১ ১৪:২১

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। ইতিহাস গড়ে বুধবার (১ ডিসেম্বর) দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের ওমিক্রন ধরন ছড়িয়ে পড়ায় বাতিল হয় জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। আর এতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের ওয়ানডে বিশ্বকাপে খেলা।

তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কায় নিগার-রুমানাদের দেশে ফেরানোর চেষ্টা শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ দুপুরের আগেই শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন নিগার-রুমানারা।

বিসিবির পাঠানো ভিডিওতে নারী ক্রিকেট দলকে বিমানবন্দরের গেট দিয়ে বের হতে দেখা যায়। বিমানবন্দরেই এক পশলা ফটোসেশন করেছে দল।

ফ্লাইট জটিলতায় শুরুতে বাংলাদেশ দলকে নামতে হয় নামিবিয়ায়। এরপর সেখান থেকে তারা পৌঁছায় ওমানে। দফায় দফায় বাতিল হতে থাকে ফ্লাইট। মূলত আফ্রিকা দক্ষিণাঞ্চল থেকে তারা ফিরছিলেন বলেই সমস্যা হচ্ছিল ফ্লাইট পেতে। অবশেষে আইসিসি মাস্কাট থেকে ঢাকার একটি ফ্লাইট চূড়ান্ত করতে পারে।

বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরুর পর বাংলাদেশের মেয়েরা উড়িয়ে দেয় যুক্তরাষ্ট্রকে। এরপর অবশ্য হেরে যায় থাইল্যান্ডের কাছে। তবে মাঠের ক্রিকেটেই বাছাই উতরানোর সম্ভাবনা ছিল যথেষ্ট। শেষ পর্যন্ত বাছাই বাতিল হওয়ায় র‍্যাংকিংয়ের ভিত্তিতেই স্বপ্নপূরণ হয় টাইগ্রেসদের।

আগামী মার্চ-এপ্রিলে ৮ দলের বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে।

সারাবাংলা/এসএস

দেশে ফিরেছেন নারী ওয়ানডে বিশ্বকাপ বাংলাদেশ নারী দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর