Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাডিলেডে চালকের আসনে অস্ট্রেলিয়া


১৮ ডিসেম্বর ২০২১ ২০:৩২

নিজেরা রানের পাহাড় গড়ে ইংল্যান্ডকে শুরুতেই বিপদে ফেলে দিয়েছিল অস্ট্রেলিয়া। সেই বিপদ কাটিয়ে উঠতে না পারা ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৩৬ রানে গুটিয়ে গেলে ২৩৭ রানের বড় লিড পায় অজিরা। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার লিড বেড়ে দাঁড়িয়েছে ২৮২। ইংল্যান্ডকে ফলোঅন না করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া ৪৫/১ রানে তৃতীয় দিন শেষ করেছে। অর্থাৎ অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনেই চালকের আসনে অস্ট্রেলিয়া।

শনিবার (১৮ ডিসেম্বর) অ্যাডিলেড ওভালে ২ উইকেটে ১৭ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। ইংলিশ অধিনায়ক জো রুট অপরাজিত ছিলেন ৫ রানে, তার সঙ্গে ১ রানে ক্রিজে ছিলেন ডেভিড মালান। আজ দিনের শুরুতে এই দুজন যেভাবে খেলেছেন তাতে মনে হচ্ছিল অ্যাডিলেডে ‘সেয়ানে-সেয়ানে লড়াই’ই বুঝি দেখা যাচ্ছে।

শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়া ইংল্যান্ডের হয়ে তৃতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়েন দুজন। কিন্তু এই জুটি ভাঙতেই কেমন জানি ভেঙে পড়ল ইংল্যান্ড। মিচেল স্টার্ক, নাথান লায়ন, ক্যামেরুন গ্রিনদের দারুণ বোলিংয়ের সামনে বড় স্কোর গড়তে পারেননি আর কেউ। দলীয় ১৫০ রানের মাথায় ৬২ রান করে ফিরেন রুট। তার ১১৬ বলের ইনিংসটিতে চারের মার ৭টি। খানিক বাদে মিচেল স্টার্কের দারুণ এক ডেলিভারিতে ফিরেন ডেভিড মালানও। স্টিভ স্মিথের হাতে ক্যাচ দেওয়ার আগে ১৫৭ বল খেলে ১০টি চারের সাহায্যে ৮০ রান করে ফেরেন মালান।

এরপর ইংলিশদের হয়ে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল বেন স্টোকস ও ক্রিস ওকস। স্টোকস ৩ চার ১ ছয়ে ফিরেছেন ৩৪ রান করে। ওকস করেছেন ২৪ রান। ২৩৬ রানে থেমেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। মিচেল স্টার্ক ৩৭ রানে নিয়েছেন ৪ উইকেট। নাথান লায়ন ৫৮ রানে নেন তিন উইকেট। এছাড়া ক্যামেরুন গ্রিন দুই উইকেট নিয়েছেন।

শেষ বিকেলে ইংল্যান্ডকে ফলোঅন না করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া হারিয়েছে ডেভিড ওয়ার্নারকে। প্রথম ইনিংসে পাঁচ রানের জন্য সেঞ্চুরি মিস করা ওয়ার্নার রান আউট হয়ে ফিরেছেন ১৩ রান করে। দিন শেষে অস্ট্রেলিয়ার হয়ে মার্কাস হ্যারিস ২১ রানে অপরাজিত। তার সঙ্গে ২ রানে অপরাজিত নাইটওয়াচম্যান মাইকেল নেসার।

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড অ্যাশেজ জো রুট ডেভিড ওয়ার্নার মিচেল স্টার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর