Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নামল বার্সার গলার কাঁটা, কুতিনহো ফিরলেন প্রিমিয়ার লিগে

স্পোর্টস ডেস্ক
৮ জানুয়ারি ২০২২ ০৮:১৮

২০১৮ সালে রেকর্ড ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুল থেকে বার্সেলোনায় পাড়ি জমান ফিলিপ কুতিনহো। তবে চার মৌসুম পরে এসেও বার্সেলোনায় নিজেকে মেলে ধরতে ব্যর্থ এই ব্রাজিলিয়ান। শেষমেশ বার্সেলোনা ছেড়ে আবারও ফিরলেন ইংলিশ প্রিমিয়ার লিগেই। তবে এবার আর লিভারপুলে নয়, কুতিনহো ফিরলেন অ্যাস্টন ভিলায়।

এদিকে দেনার দায়ে জর্জরিত বার্সেলোনা ফেররান তোরেসকে রেজিস্টার করতে পারেনি খেলোয়াড় হিসেবে। এ কারণেই খেলোয়াড়দের বেতন কমাতে এবং নতুন কেনা খেলোয়াড়দের লা লিগায় রেজিস্টার করার জন্য কুতিনহোকে ক্লাব থেকে সরানোটা জরুরি হয়ে পড়ে বার্সার। আর দীর্ঘদিন ধরে বার্সায় খেললেও নিজেকে মেলে ধরতে না পারা কুতিনহো হারিয়েছেন দলের জায়গায়ও। আর নিয়মিত খেলার সুযোগের জন্যই প্রিমিয়ার লিগের মধ্য সারির ক্লাবে যোগ দিলেন কুতিনহো।

ইউরোপিয়ান গণমাধ্যমগুলো জানাচ্ছে কুতিনহোর বেতনের ৬৫ শতাংশ প্রদান করবে অ্যাস্টন ভিলা আর বাকি অর্থ দেবে বার্সেলোনা। আর মৌসুম শেষে চাইলেই কুতিনহোকে নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে কিনে নিতে পারবে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

অ্যাস্টন ভিলা কদিন আগেই নতুন কোচ নিয়োগ দিয়েছে। লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ড এখন ভিলার কোচ। ২০১৮ সালে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যাওয়ার পর নিজেকে হারিয়ে ফেলা কুতিনিহো এর আগে লিভারপুলে জেরার্ডের সঙ্গে দারুণ সময় কাটিয়েছেন।

বার্সার জন্য ‘বোঝা’ হয়ে ওঠা এই প্লেমেকারের জন্য দল বদলানো জরুরি হয়ে উঠেছিল তার নিজের জন্যও। ২০২২ বিশ্বকাপের ব্রাজিল দলে সুযোগ পেতে কুতিনিহোকে যে নিয়মিত খেলতে হবে, ভালো খেলতে হবে। সাবেক সতীর্থের অধীনে খেলার সুযোগ পেয়েই তাই আর ভাবেননি তিনি।

কাতালান ক্লাবটির হয়ে সব মিলিয়ে ১০৬ ম্যাচ খেলেছেন কুতিনহো, ২৬ গোল করেছেন। এ ম্যাচগুলোয় তার রেকর্ড ৬৫ ম্যাচে জয়, ২৪টি ড্র এবং ১৫টি ম্যাচে হার।

সারাবাংলা/এসএস

অ্যাস্টন ভিলা ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ফিলিপ কুতিনহো বার্সেলোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর