Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাদ পড়ে আরও এক দুঃসংবাদ পেল বার্সা

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ১৫:৩২

কোপা দেল রে’র শেষ ষোলর লড়াইয়ে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের কাছে হেরে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। রোমাঞ্চকর লড়াইয়ে নির্ধারিত ৯০ মিনিট ২-২ গোলে সমতায় শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বিলবাওকে কোয়ার্টারে ফাইনালের টিকিট এনে দেন ইকার মুনিয়ান। কোপা দেল রে থেকে বিদায়ের সঙ্গে নতুন করে আরও এক দুঃসংবাদ বার্সেলোনার সমর্থকদের জন্য, আবারও চোটে পড়েছেন আনসু ফাতি।

এক সপ্তাহের ব্যবধানে যেন ভিন্ন দুই বার্সেলোনার দেখা মিলল। রিয়াল মাদ্রিদের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল উপহার দেওয়া দলটি এবার পুরোটা সময় নিজেদের খুঁজে ফিরল। ম্যাচ জুড়ে প্রবল চাপ ধরে রেখে দুই দফায় এগিয়ে গেল অ্যাথলেটিক বিলবাও। আর দুই মুহূর্তের চমকে সমতা টানল জাভি হার্নান্দেজের দল। তবে অতিরিক্ত সময়ে আর পেরে ওঠেনি তারা। ১২০ মিনিটের লড়াইয়ে সেরা দল হিসেবেই কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠেছে বিলবাও।

ইনাকি মুনিয়ানের নৈপুণ্যে বিলবাও এগিয়ে যাওয়ার পর দারুণ গোলে সমতা টানেন ফেররান তরেস। ইনিগো মার্টিনেজের সৌভাগ্যসূচক গোলে বিলবাও আবার এগিয়ে যাওয়ার পর যোগ করা সময়ের শেষ দিকে আবার সমতা টানেন পেদ্রি। পরে অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করেন মুনিয়ান।

পুরো ম্যাচে বল দখলে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে চিত্র সম্পূর্ণ ভিন্ন। গোলের উদ্দেশ্যে বিলবাও মোট ১৯টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে প্রতিযোগিতাটির রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনার সাত শটের কেবল তিনটি লক্ষ্যে।

কোপা দেল রে’র শেষ ষোল থেকে বিদায়ের সঙ্গে আরও একটি বড় দুঃসংবাদ জুটেছে বার্সা সমর্থকদের। দীর্ঘদিন পরে ইনজুরি থেকে ফিরে স্প্যানিশ সুপার কাপের এল ক্লাসিকোতে মাঠে নেমেছিলেন আনসু ফাতি। গত ৭ নভেম্বরে ইনজুরিতে পড়ে ১১ জানুয়ারি বার্সার স্কোয়াডে ফিরেছিলেন ফাতি। দীর্ঘ ৬৫ দিন পর মাঠে ফেরেন এই স্প্যানিশ তরুণ। তবে আবারও ইনজুরিতে মাঠের বাইরে এই ফাতি।

ফাতির ইনজুরি নিয়ে বার্সা কোচ বলেন, ‘আমরা আগামীকাল ওর ইনজুরির ব্যাপারে আমরা জানতে পারব।’

সারাবাংলা/এসএস

আনসু ফাতি ইনজুরিতে ফাতি কোপা দেল রে বার্সেলোনা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর