Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ে বছর শুরু ২৮ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনার

সারাবাংলা ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২ ১০:৫৭

অপ্রতিরোধ্য আর্জেন্টিনা তুলে নিল আরও একটি গুরুত্বপূর্ণ জয়। অধিনায়ক লিওনেল মেসি ও রক্ষণভাগের অন্যতম ভরসা ক্রিশ্চিয়ান রোমেরোকে ছাড়াই শক্তিশালী প্রতিপক্ষ চিলির বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতেছে লিওনেল স্কোলানির দল। যদিও এই ম্যাচে কোভিড বিধিনিষেধের কারণে ডাগআউটে ছিলেন না দেশটির ২৮ বছরের শিরোপা খরা কাটানো কোচ স্কালোনি।

এই পরাজয়ের মধ্যদিয়ে চিলির কাতার বিশ্বকাপ স্বপ্ন আরও ফিকে হয়ে গেল। ১৫ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে দলটি। অন্যদিকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের পথে আরও একধাপ এগিয়ে গেল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ছয়টা ১৫ মিনিটে চিলির কালামা শহরে শুরু হয় বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচ।

ম্যাচের ৯ মিনিটের মাথায় গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন অধিনায়কের আর্মব্যান্ড পরা অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি সফরকারীরা। ২০ মিনিটের মাথায় গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান বেন ব্রেরেতন দিয়াজ। এর ১৪ মিনিট পরেই আরও একবার আর্জেন্টিনাকে এগিয়ে দেন ইন্টার মিলান তারকা লাওটারো মার্টিনেজ। ম্যাচের তিনটি গোলই আসে প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধে চিলি প্রতিপক্ষের ওপর চাপ বাড়ালেও ম্যাচে ফেরা হয়নি। নিকোলাস ওটামেন্ডি ও লিসান্দ্র মার্টিনেজ ভালোভাবেই সামাল দিয়েছেন রক্ষণের দায়িত্ব।

এই জয়ের মধ্যদিয়ে সব মিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। ১৫ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে তিনে আছে একুয়েডর। প্যারাগুয়ের মাঠে ১-০ গোলে জয়ী উরুগুয়ে সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ব্রাজিল-আর্জেন্টিনার সমান ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে কলম্বিয়া। পেরুর পয়েন্টও সমান ১৭।

বিজ্ঞাপন

১০টি দেশের মধ্যে শীর্ষ চারটি দল সরাসরি কাতার বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

সারাবাংলা/এএম

আর্জেন্টিনা চিলি টপ নিউজ বিশ্বকাপ বাছাইপর্ব ব্রাজিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর