Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনার সামনে ১৪৪ রানের লক্ষ্য দিল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২ ১৫:১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্বে খুলনা টাইগার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৯০ রানের পুঁজি গড়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে চট্টগ্রাম পর্বে দুই দলের দ্বিতীয় ম্যাচে এসে চ্যালেঞ্জার্সদের ব্যাটিং অর্ডারে ধস। তবে শেষ দিকে নাইম ইসলামের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৪৩ রানের পুঁজি দাঁড় করায়।

দুই দলের প্রথম দেখায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্রথমে ব্যাট করে ১৯০ রানের পুঁজি গড়েছিল। এরপর জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬৫ রানে থেমেছিল খুলনা টাইগার্স। এবার দ্বিতীয় ম্যাচে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৩ রানের মাথায় ওপেনার কেনার লুইসকে হারায় (১) চট্টগ্রাম। এরপর দ্বিতীয় উইকেটে ৪৪ বলে ৫৭ রানের দুর্দান্ত এক জুটি গড়েন উইল জ্যাকস এবং আফিফ হোসেন। দুর্দান্ত এই জুটি ভাঙে উইল জ্যাকস ২৩ বলে ২৮ রান করে থিসারা পেরেরার বলে বোল্ড হয়ে ফিরলে।

চট্টগ্রামের স্কোরবোর্ডে তখন ৮.৩ ওভারে ৬০ রান যখন উইল জ্যাকস ফিরলেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে চট্টগ্রাম। ৯ম ওভারে ৪ বলে ৪ রান করে সাব্বির রহমান। এরপর মেহেদি হাসান মিরাজ ১০ বলে ৬ রান করে ফেরেন। বেনি হাওয়েলও টিকতে পারেননি বেশি সময়। ৪ বলে ৫ রান করে পেরেরার হাতে ক্যাচ তুলে দিয়ে তিনি যখন ফিরছেন তখন ৯২ রানে ৫ম উইকেটের পতন হলো চট্টগ্রামের।

উইকেটের অপরপ্রান্তে দুর্দান্ত ব্যাট করতে থাকা আফিফ হোসেন ফিরলেন অর্ধশতক থেকে ৬ রান দূরে থাকতে। ৩৭ বলে ৪৪ রান করে আফিফ ফিরলেন দলীয় ৯৭ রানে। দলীয় রান একশ পেরুতেই শামিম হোসেন পাটওয়ারি ৪ বলে ২ রান করে পেরেরার তৃতীয় শিকার হয়ে ফিরলেন।

শেষ দিকে নাইম ইসলাম একাই লড়ে যান। তার ক্যামিও ইনিংস থেকে আসে ১৯ বলে ২৫ রান। এছাড়া শরিফুল ইসলাম ৬ বলে ১২ রান করেন। এতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান তুলতে পারে চট্টগ্রাম।

খুলনার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন থিসারা পেরেরা। এছাড়া একটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, নাবিল সামাদ, মাহেদি হাসান, সেকুঙ্গে প্রসান্না এবং ফরহাদ রেজা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার; ১৪৩/৮; (লুইস ১, উইলস ২৮, আফিফ ৪৪, সাব্বির ৪, মিরাজ ৬, হাওয়েল ৫, নাঈম ২৫*, শামিম ২, রেয়াজুর ৭, শরিফুল ১২*); (রাব্বি ৪-০-৪১-১, নাবিল ২-০-১৪-১, মাহেদি ৪-০-২৭-১, প্রসান্না ৩-০-২৪-১, পেরেরা ৪-০-১৮-৩, ফরহাদ ৩-০-১৬-১)।

টস: খুলনা টাইগার্স টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

খুলনা টাইগার্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর