Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে তামিমের বিধ্বংসী সেঞ্চুরি


২৮ জানুয়ারি ২০২২ ২১:৪২

বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের আফসোস কী তবে আরেকটু বাড়ল! অনেকদিন যাবত টি-টোয়েন্টি ক্রিকেটের বাইরে থাকা তামিম ইকবালকে এই ফরম্যাটে ফেরার আবেদন বাড়ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকেও ফিরতে বলা হয়েছিল বারবার। কিন্তু একদিন আগে আরও ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলার ঘোষণা দিয়েছেন তামিম। এই ঘোষণার পরের ম্যাচেই করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

অষ্টম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সানরাইজার্সের বিপক্ষে আজ বিধ্বংসী এক সেঞ্চুরি করে দল মিনিস্টার ঢাকাকে জিতিয়েছেন তামিম। ৬১তম বলে সেঞ্চুরি পূর্ণ করতে তামিম চার মেরেছেন ১৫টি, ছক্কা ৩টি। বিপিএলে তামিমের এটা দ্বিতীয় সেঞ্চুরি।

শুক্রবার (২৮ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলের খুব প্রয়োজনেই দুর্দান্ত সেঞ্চুরিটি করলেন তামিম। বিপিএলের ঢাকা পর্বে চার ম্যাচ খেলে তিনটিতেই হেরেছিল মিনিস্টার ঢাকা। পরবর্তী রাউন্ডে যেতে বাকি ম্যাচে পয়েন্ট হারানো যাবে না। এমন সমীকরণে খেলতে নেমে ১৭৫ রানের চ্যালেঞ্জের মুখে পড়ে ঢাকা। লেন্ডল সিমন্সের সেঞ্চুরিতে ১৭৫ রান তোলে প্রথমে ব্যাটিং করতে নামা সিলেট।

কিন্তু নিজের দিনে এই স্কোর পেরুনো যে খুব কঠিন না তামিম সেটা দেখালেন। ক্রিজে গিয়ে প্রথম বল থেকেই আক্রমণাত্মক থেকেছেন বাঁহাতি ক্রিকেটার। অপরপ্রান্ত থেকে আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শেহজাদের দারুণ সঙ্গ পাচ্ছিলেন। যাতে ঝড় তোলার পরিবেশটাও পেয়েছিলেন তামিম।

২৮ বলে ফিফটি পেরুনো তামিমের পরবর্তী পঞ্চাশ রান করতে আরও ৩৩ বল লাগল সেঞ্চুরির কাছে গিয়ে বেশি সাবধানী হলেন বলে। অবশ্য বেশি সাবধানী হওয়াতে  কিছু যায়-আসেনি! দলের জয় অনেকটা নিশ্চিত করেছিলেন আগেই।

৫১ বলে সেঞ্চুরি ছোঁয়া তামিম দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন। শেষ পর্যন্ত ৬৪ বলে অপরাজিত ছিলেন ১১১ রানে। এর রান করতে চার মেরেছেন ১৭টি, ছক্কা ৪টি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত ২০২২ বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টপ নিউজ তামিম ইকবাল বঙ্গবন্ধু বিপিএল-২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর