Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনাকে হারিয়ে টেবিলের তিনে ঢাকা

স্পোর্টস ডেস্ক
৯ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১২

শেষ ওভারে জয়ের জন্য ১১ রানের দরকার মিনিস্টার গ্রুপ ঢাকার। বিপরীত পাশ থেকে খুলনা টাইগার্সের থিসারা পেরেরা বল হাতে তেড়ে আসছেন, ব্যাট হাতে শুভগত হোম। প্রথম বলটি বোলারের মাথার ওপর দিয়ে আছড়ে ফেললেন বাউন্ডারির ওপারে। পরের বল কিছুটা স্লোয়ার মেরেছিলেন থিসারা, তবে রুম বানিয়ে নিয়ে কাভারের ওপর দিয়ে বল পাঠিয়ে দিলেন বাউন্ডারির ওপাশে। আর এতেই মিনিস্টার গ্রুপের জয়ের নায়ক শুভাগত হোম। ৪ বল এবং ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে মিনিস্টার গ্রুপ ঢাকা।

এই জয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে মিনিস্টার গ্রুপ ঢাকা। ৯ ম্যাচে ৪টি করে জয় এবং হারে ৯ পয়েন্ট ঢাকার। আর এক ম্যাচ কম খেলে খুলনা টাইগার্সের পয়েন্ট ৮। ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে ফরচুন বরিশাল, ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এরপর পাঁচে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সবার তলানিতে সিলেট সানরাইজার্স।

সিলেটে দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে সিকান্দার রাজার দুর্দান্ত ব্যাটিংয়ে খুলনা টাইগার্সের স্কোরবোর্ডে পুঁজি দাঁড়ায় ১২৯ রানের।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানের মাথায় দুই ওপেনার তামিম ইকবাল (৬) এবং ইমরান উজ্জামানকে (৬) হারায় ঢাকা। তৃতীয় উইকেটে জহুরুল ইসলাম মাহমুদউলাহর জুটিতে ম্যাচে ফেরে ঢাকা। এই জুটি থেকে আসে ৫৭ রান। ৩৫ বলে জহুরুল রুয়েল মিয়ার বলে বোল্ড হয়ে ফিরলে ভাঙে এই জুটি। এরপর শামসুর রহমানকে নিয়ে আরেকটি বড় জুটি গড়েন মাহমুদউল্লাহ। তবে ৩২ রানের জুটি ভাঙে থিসারা পেরেরার শিকার হয়ে মাহমুদউল্লাহ ফিরলে। ৫ রান যোগ হতে ফেরেন আরেক সেট ব্যাটার শামসুর রহমান। আউট হওয়ার আগে মাহমুদউল্লাহ করেন ৩৬ বলে ৩৪ আর শামসুর রহমান ১৪ বলে ২৫ রানের ক্যামিও।

তবে তখনও জয়ের জন্য আরও ২৩ রানের দরকার ছিল ঢাকার। তবে আর অঘটন ঘটতে দেননি শুভাগত এবং ওমারজাই। এই দুইয়ের ব্যাটে ভর করে ৪ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় ঢাকা। শুভাগত ৯ বলে ১৮ আর ওমারজাই ৭ বলে ১০ রানে অপরাজিত থাকেন।

ঢাকার হয়ে দুটি উইকেট নেন থিসারা পেরেরা আর একটি করে উইকেট নেন নাবিল সামাদ, রুয়েল মিয়া এবং খালেদ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

খুলনা টাইগার্স: ২০ ওভার; ১২৯/৮; (ফ্লেচার ৬, সৌম্য ১, ইয়াসির ০, মুশফিক ১২, মাহেদি ১৭, সিকান্দার ৬৪, থিসারা ১২, রুয়েল ৮); (রুবেল ৪-০-২৬-১, ফাজলহক ৪-০-৩২-১, সানি ৩-১-১৫-২, ওমারজাই ৪-০-২৫-২, কায়েস ৩-০-১২-১, মাহমুদউল্লাহ ২-০-১৮-০)

মিনিস্টার গ্রুপ ঢাকা: ১৯.২ ওভার; ১৩১/৫; (তামিম ৬, ইমরান ৬, জহুরুল ৩০, মাহমুদউল্লাহ ৩৪, শামসুর ২৫, শুভাগত ১৮*, ওমারজাই ১০*); (নাবিল ৪-১-১০-১, রুয়েল ৪-০-২১-১, খালেদ ৪-০-২৯-১, মাহেদি ১-০-১০-০, থিসারা ৩.২-০-৩৯-২, সিকান্দার ২-০-১৬-০, ফ্লেচার ১-০-৫-০)।

ফলাফল: মিনিস্টার গ্রুপ ঢাকা ৫ উইকেটে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

খুলনা টাইগার্স বনাম মিনিস্টার গ্রুপ ঢাকা টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর