Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফিফের পর মিরাজের ফিফটি

স্পোর্টস ডেস্ক
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৮

আফগানিস্তানের দেওয়া ২১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ ধসে পড়ে। এরপর আফিফ হোসেন এবং মেহেদি হাসান মিরাজের জুটিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। প্রথমে আফিফ হোসেন অর্ধশতক হাঁকান। এরপর তার পথ অনুসরণ করে অর্ধশতক তুলে নেন মেহেদি হাসান মিরাজও।

তিন ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তানকে ২১৫ রানেই আটকে দেওয়ার আনন্দটা পরক্ষণেই ফিকে হয়েছে বাংলাদেশের। ফাজলুহক ফারুকীর পেস তোপে মাত্র ৪৬ রানে ছয় উইকেট হারিয়ে লজ্জার মুখে পড়ে তামিম ইকবালের দল। সেখান থেকে দলকে আস্তে আস্তে টেনে তোলার চেষ্টা করে যাচ্ছেন দুই তরুণ আফিফ হোসেন ধ্রুব ও মেহেদি হাসান মিরাজ।

বিপদের মুখে আফিফের দারুণ ফিফটি

৫৩তম ওয়ানডে খেলতে নামা মিরাজের এটা ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। আগের সর্বোচ্চ ছিল ৫১।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে বোলিং করতে নামা বাংলাদেশ আফগানিস্তানকে ২১৫ রানে আটকে দেওয়ার বিষয়টি বড় স্বস্তিরই মনে হচ্ছিল। ওয়ানডেতে এ আর তেমন কী রান! তাছাড়া চট্টগ্রামের উইকেটও ব্যাটিংয়ের জন্য খুব কঠিন নয়। তবে বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই পাল্টে যায় দৃশ্যাপট।

ব্যাট করতে নেমে এক ফজলহক ফারুকিতেই লণ্ডভণ্ড বাংলাদেশের টপ-মিডল অর্ডার। একাই ধসিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং অর্ডার। লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এরপর ইয়াসির আলী চৌধুরীকেও বানালেন নিজের শিকার। এরপর মুজিব এসে সাকিবকে তুলে নিয়ে মাত্র ২৮ রানে বাংলাদেশের অর্ধেক উইকেট তুলে নিল আফগানরা। এরপর দলীয় রান ৪৬ হতে সাজঘরে মাহমুদউল্লাহ রিয়াদও।

৭ম উইকেটে মেহেদি হাসান মিরাজ এবং আফিফ হোসেন মিলে গড়েছেন শতরানের জুটি। এখন পর্যন্ত মিরাজ ৮৬ বলে ৫৯ রানে আর আফিফ হোসেন ৮৪ বলে ৫৮ রানে অপরাজিত আছেন। ইনিংসের ৩৬তম ওভারে ইয়ামিন আহমেদজাইকে বাউন্ডারি হাঁকিয়ে ৭৯ বলে অর্ধশতক পূর্ণ করেন মিরাজ।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

ছবি: শ্যামল নন্দী।

সারাবাংলা/এসএস

আফিফ-মিরাজ প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম আফগানিস্তান মেহেদি হাসান মিরাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর