বিজ্ঞাপন

বিপদের মুখে আফিফের দারুণ ফিফটি

February 23, 2022 | 5:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: তিন ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তানকে ২১৫ রানেই আটকে দেওয়ার আনন্দটা পরক্ষণেই ফিকে হয়েছে বাংলাদেশের। ফাজলুহক ফারুকীর পেস তোপে মাত্র ৪৬ রানে ছয় উইকেট হারিয়ে লজ্জার মুখে পড়ে তামিম ইকবালের দল। সেখান থেকে দলকে আস্তে আস্তে টেনে তোলার চেষ্টা করে যাচ্ছেন দুই তরুণ আফিফ হোসেন ধ্রুব ও মেহেদি হাসান মিরাজ। এরই মধ্যে ফিফটি তুলে নিয়েছেন আফিফ।

বিজ্ঞাপন

সপ্তম ওয়ানডে খেলতে নামা আফিফের এটা ক্যারিয়ারের প্রথম ফিফটি। আগের সর্বোচ্চ ছিল ৪৫। গত জুলাইয়ের জিম্বাবুয়ে সফরে এই রান করেছিলেন তরুণ অলরাউন্ডার।

বুধবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে বোলিং করতে নামা বাংলাদেশ আফগানিস্তানকে ২১৫ রানে আটকে দেওয়ার বিষয়টি বড় স্বস্তিরই মনে হচ্ছিল। ওয়ানডেতে এ আর তেমন কী রান! তাছাড়া চট্টগ্রামের উইকেটও ব্যাটিংয়ের জন্য খুব কঠিন নয়। তবে বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই পাল্টে যায় দৃশ্যাপট।

আনকড়া ফাজলুহক ফারুকীর পেসে কেন জানি অসহায় হয়ে পড়েন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমরা। ১৮ রানে চার উইকেট হারানো বাংলাদেশ ষষ্ঠ উইকেট হারায় ৪৬ রানে। মেহেদি হাসান মিরাজকে নিয়ে সেখান থেকেই আফিফের প্রতিরোধ। সপ্তম উইকেটে এখন পর্যন্ত ৯০ রান তুলে অপরাজিত দুজন।

বিজ্ঞাপন

আফিফ এখন পর্যন্ত ৭২ বল খেলে ৫টি চার ১টি ছয়ে ৫২ রান করে অপরাজিত। বাংলাদেশের স্কোর ৩৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৫। অপরপ্রান্তে মেহেদি হাসান মিরাজ ৩৯ রানে অপরাজিত।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন