বিজ্ঞাপন

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবশন শুরু

May 2, 2024 | 5:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবশন শুরু হয়েছে। বৃহস্পতিবার(২ মে) বিকেল ৫টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীরর সভাপতিত্বে সংসদ ভবনে এ অধিবেশন শুরু হয়।

বিজ্ঞাপন

অধিবেশনের শুরুতে স্পিকার সভাপতিমন্ডলির নাম ঘোষণা করেন। এরা হলেন-এম এ মান্নান, আসাদুজ্জামান নুর, শফিকুল ইসলাম শিমুল, গোলাম কিবরিয়া টিপু ও ফজিলাতুন্নেছা। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতি নামের অগ্রবর্তিতা অনযায়ি সভাপতিমন্ডলির এই সদস্যদের মধ্য থেকে অধিবেশনে সভাপতিত্ব করবেন।

এর পর অধিবেশনে ঝিনাইদাহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। গত ১৬ মার্চ আব্দুল হাই থাইল্যান্ডের একটি হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এছাড়া সাবেক সংসদ সদস্য শামছুল হক ভুইয়া, আবুল হাসেম খান, পিনু খান, নজির হোসেন ও মোখলেছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক, একুশের পদক প্রাপ্ত ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু, একুশে পদক প্রাপ্ত প্রবীণ সাংবাদিক ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, আওংয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও একুশে পদক প্রাপ্ত শিক্ষাবিদ ড. প্রণব কুমার বড়ুয়ার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। এরপর সংসদ সদস্য আব্দুল হাইয়ের শোক প্রস্তাবের ওপর আলোচনা শুরু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন