বিজ্ঞাপন

৯৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ব্যক্তির যাবজ্জীবন

May 2, 2024 | 5:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে একযুগ আগে ৯৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দিয়েছেন বলে বেঞ্চ সহকারি ওমর ফুয়াদ জানিয়েছেন।

দণ্ডিত আলী আকবর বাবুল (৩৮) চট্টগ্রামের পটিয়া উপজেলার মধ্যম হুলাইন গ্রামের বাসিন্দা।

মামলার নথিপত্র পর্যালোচনায় জানা গেছে, ২০১২ সালের ২৬ আগস্ট কর্ণফুলী উপজেলার সৈন্যেরটেক এলাকায় গোপন সংবাদের আলী আকবর বাবুলকে আটক করে তার হেফাজত থেকে ৯৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তৎকালীন কর্ণফুলী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো.শাহ আলম মিয়া তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়েছে, সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলগুলো সংগ্রহ করে চট্টগ্রাম শহরে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন আলী আকবর বাবুল। শাহ আমানত সেতুর দু’প্রান্তে পুলিশের চেকপোস্টে তল্লাশি এড়াতে বাবুল সেতুর দক্ষিণ প্রান্ত মইজ্জ্যারটেক থেকে কর্ণফুলী উপজেলার ভেতর দিয়ে ফেরিঘাট হয়ে নৌপথে শহরে পৌঁছানোর চেষ্টা করেছিলেন। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে ফেরিঘাট পৌঁছানোর আগেই তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত শেষে ওই বছরের ১৭ সেপ্টেম্বর অভিযোগপত্র দাখিল করেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল ইসলাম। অভিযোগপত্র গ্রহণ করে আদালত ২০১৩ সালের ১ এপ্রিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৩ (খ) ধারায় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারি ওমর ফুয়াদ সারাবাংলাকে জানান, রাষ্ট্রপক্ষে ছয়জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দিয়েছেন। আসামি আলী আকবর বাবুল জামিনে গিয়ে পলাতক আছেন। তারা বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ডেমরায় সড়ক দুর্ঘটনায় নারী নিহততীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলাস্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ২২ বছর পর গ্রেফতার স্বামীশেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ সব খবর...
বিজ্ঞাপন