বিজ্ঞাপন

আইসিটিতে মেড ইন বাংলাদেশ ব্র্যান্ডকে প্রমোট করা হবে: রিসালাত

May 2, 2024 | 6:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাচনে পরিচালক পদে লড়ছেন অ্যানালাইেজন বাংলাদেশ লিমিটেডের দ্য ম্যান অব স্টিল (চেয়ারম্যান) এবং ক্রান্তি অ্যাসোসিয়েটস লিমিটেডের পরিচালক ও সিইও ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক। প্যানেল ‘স্মার্ট টিম’-এর হয়ে সাধারণ ক্যাটাগরিতে পরিচালক পদে লড়ছেন তিনি।

বিজ্ঞাপন

নির্বাচিত হলে দেশের আইসিটি খাতের বিভিন্ন উপখাতের স্বার্থ সংরক্ষণে নীতিমালা তৈরি করতে চান রিসালাত সিদ্দী। ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ডকে আরও বেশি প্রমোট করতে চান। নিজের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সবাইকে নিয়ে গর্বের একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চান।

ড. মুহম্মদ রিসালাত ‘টিম স্মার্ট’ থেকে জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদে লড়ছেন। অ্যাডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে গড়া এই প্যানেলে রয়েছেন এক ঝাঁক তরুণ প্রার্থী। রিসালাত সিদ্দীকও তাদের একজন।

আরও পড়ুন- আইসিটি ইন্ড্রাস্ট্রির সঠিক ব্র্যান্ডিং করতে চাই: রফিক উল্লাহ

বিজ্ঞাপন

ড. রিসালাত বলেন, “তথ্যপ্রযুক্তির উপখাতগুলো ধরে নির্দিষ্ট খাতের স্বার্থ সংরক্ষণ করে একটি সুনির্দিষ্ট অ্যাডভোকেসি পলিসি তৈরি করা হবে। তথ্যপ্রযুক্তির উপখাতগুলো ধরে ধরে মার্কেটিং ফানেলের প্রতিটি ধাপে প্রিসিশন মার্কেটিং করে ‘মেড ইন বাংলাদেশ’কে প্রমোট করা হবে। কর রেয়াত সুবিধা অব্যাহত রাখা এবং পাশাপাশি সম্পূরক কোনো বিকল্প কাঠামো খুঁজে বের করা হবে।”

তিনি বলেন, “ইন্টেলেকচুয়াল প্রোপার্টি বা ইনট্যানজিবল অ্যাসেটের ভিত্তিতে ঋণ ও অর্থায়ন পাওয়ার নীতিমালা নিয়ে কাজ করতে চাই। ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে আমাদের মেধা, শ্রম ও সময় দিয়ে বেসিসকে গড়ে তুলতে চাই দলমত নির্বিশেষে একটি স্বচ্ছ ও জবাবদিহিতামূলক অ্যাসোসিয়েশন এবং ‘স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১’-এর নিউক্লিয়াস হিসেবে।”

নির্বাচিত হলে তথ্যপ্রযুক্তিখাতে আগামী ৫০ বছরের জন্য বীজ বপন করতে চান ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক। নতুন নতুন প্রযুক্তিতে দেশীয় উদ্যোক্তারা যেন আরও বেশি সুযোগ পান, সে লক্ষ্যেও কাজ করবেন তিনি। আইসিটি সেক্টরে বাংলাদেশ যেন ‘চিপ ডেসটিনেশনে’ পরিণত না হয়, সে জন্য আরও বেশি ব্রান্ডিং করার পরিকল্পনাও রয়েছে তার।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

এক ঝাঁক তরুণ নিয়ে সোহেলের ‘টিম স্মার্ট’

বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত

ব্যবসায়ীবান্ধব বেসিস গড়ে তুলতে চাই: শাহরুখ

বিজ্ঞাপন

‘তথ্যপ্রযুক্তিতে দেশীয় ব্র্যান্ডের বড় বড় প্রতিষ্ঠান তৈরি হোক’

আইসিটি খাতে বিনিয়োগ বাড়াতে কর অব্যাহতির ঘোষণা এখনই দেওয়া উচিত

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ডেমরায় সড়ক দুর্ঘটনায় নারী নিহততীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাধর্ম অবমাননার অভিযোগে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলাস্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ২২ বছর পর গ্রেফতার স্বামী সব খবর...
বিজ্ঞাপন