Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিক-মাহমুদউল্লাহর ম্যাচ ড্র


১৩ এপ্রিল ২০১৮ ১৭:৩২

সারাবাংলা ডেস্ক ।।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে ড্র হলো ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোনের ম্যাচ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের রানের পাহাড় তাড়া করতে নেমে ফলো অনে পড়লেও দ্বিতীয় ইনিংসে ২১৩ রান নিয়ে ম্যাচ ড্র করে নর্থ জোন।

প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের দেয়া ৫২৯ রানের পাহাড় তাড়া করতে নেমে ৩০০ রানেই থেমে যায় নর্থ জোনের ইনিংস। ফলো অনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো না হলেও মিজানুর রহমান, নাজমুল হোসেন শান্ত এবং আরিফুল হকের ব্যাটে দিন শেষ করে নর্থ জোন। দলের পক্ষে মিজানুর রহমান সর্বোচ্চ ১০০ রানের ইনিংস খেলেন। ১৯১ বলে ৪ বাউন্ডারি এবং ১ ছক্কায় সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান।

তবে শুরুতে দলীয় ৪ রানেই ব্যক্তিগত ১ রান নিয়ে সাজঘরে ফেরেন ওপেনার জুনায়েদ সিদ্দিকী। এরপর ব্যাটিংয়ে এসে মিজানুরের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ৮৯ রানের ইনিংস খেলে সাইফ হাসানের বলে এলবিডব্লিউতে সাজঘরে ফিরে যান শান্ত। শেষ দিকে মিজানুর ১০০ এবং আরিফুল হক ২২ রানে অপরাজিত থাকেন।

সেন্ট্রাল জোনের মোহাম্মদ শরীফ এবং সাইফ হাসান ১টি করে উইকেট নেন।

এর আগে সেন্ট্রাল জোনের দেয়া রানের পাহাড় তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে ২৪৩ রানে পিছিয়ে ছিল মুশফিকরা। চতুর্থ দিনে ৩ উইকেট হাতে রেখে ব্যাট করতে নেমে ৩০০ রানেই গুটিয়ে যায় নর্থ জোনের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ১১১ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম।

সেন্ট্রাল জোনের এবাদত হোসেন সর্বোচ্চ ৪ উইকেট নেন। আবু হায়দার ও মোশাররফ হোসেন ২টি উইকেট নেন। তানবীর হায়দার একটি উইকেট পান।

এ নিয়ে ৪১ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন আছে সবার ওপরে। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইসলামি ব্যাংক ইস্ট জোন। ৩৫ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক সাউথ জোন। ২৯ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

নর্থ জোন: মুশফিকুর রহিম, জুনায়েদ সিদ্দিকী, ধীমান ঘোষ, নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, ফরহাদ রেজা, সানজামুল ইসলাম, নাঈম ইসলাম (অধিনায়ক), শরিফুল ইসলাম, আরিফুল হক এবং তাইজুল ইসলাম।

সেন্ট্রাল জোন: সাইফ হাসান, সাদমান ইসলাম, রাকিবুল হাসান, মার্শাল আইয়ুব, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইরফান শুক্কুর, তানবীর হায়দার, মোশাররফ হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ শরীফ এবং এবাদত হোসেন।

সংক্ষিপ্ত স্কোর:

প্রথম ইনিংস: ওয়ালটন সেন্ট্রাল জোন ৫২৯/১০

প্রথম ইনিংস:বিসিবি নর্থ জোন ৩০০/১০ (৯৩.১ ওভার)

দ্বিতীয় ইনিংস: বিসিবি নর্থ জোন ২১৩/২ (৬৫.২ ওভার)।

 

সারাবাংলা/এসএন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর