Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখন সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ


১৯ মার্চ ২০২২ ১৪:০১

বাংলাদেশের জন্য এতোদিন দক্ষিণ আফ্রিকা সফরটা ছিল হতাশার। এর আগে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ ম্যাচ খেলেও জয়ের মুখ দেখেনি টাইগাররা। এবারের সফরের আগে সেই আক্ষেপ ঘুচানোর কথা বলে আসছিলেন সকলে। সফরের প্রথম ম্যাচেই প্রত্যাশা পূরণ হলো। গতকাল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৮ রানে হারিয়েছে তামিম ইকবালের দল।

আগে ব্যাটিং করে ৩১৪ রান তোলা বাংলাদেশ পরে দক্ষিণ আফ্রিকাকে আটকে দিয়েছে ২৭৬ রানে। এমন জয় বড় স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশকে। দক্ষিণ আফ্রিকায় প্রথম জয় পাওয়ার পর সিরিজ জয়ের স্বপ্ন দেখছে তামিম ইকবালের দল।

গতকাল শুক্রবার (১৮ মার্চ) স্মরণীয় জয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, ‘আমরা সিরিজ জিততে পারি। সিরিজ জেতার সুযোগ আমাদের সামনে আছে। আজ এই জয় আমরা উদযাপন করতে পারি। কিন্তু কাল (শনিবার) থেকে আমাদের মনোযোগ দিতে হবে পরের ম্যাচে।’

কাল বাংলাদেশের স্মরণীয় জয়ে অবদান অনেকের। তামিম ইকবাল ও লিটন দাসের দারুণ শুরুর পর মাঝের ওভারগুলোতে দারুণ এক জুটি গড়ে তোলেন সাকিব আল হাসান ও ইয়াসির আলি রাব্বি। চতুর্থ উইকেটে ৮২ বলে ১১৫ রান তোলেন দুজন। এই জুটিই বাংলাদেশকে তিনশর ওপারে নিয়েছে।

পরে বল হাতে দুর্দান্ত শুরু এনে দেন তাসকিন আহমেদ। শেষ দিকে ফন ডার ডুসেন ও ডেভিড মিলার মাথাচাড়া দিয়ে উঠলে তাদের থামিয়ে জয় নিশ্চিত করেছেন মেহেদি হাসান মিরাজ। ম্যাচ শেষে সকলের কথাই স্মরণ করলেন অধিনায়ক তামিম।

আলাদা করে বললেন ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে খেলতে নেমে হাফ সেঞ্চুরি পাওয়া ইয়াসির আলি রাব্বি ও পেসার তাসকিন আহমেদের কথা। তামিম বলেন, ‘আপনি যদি দেখেন কোভিডের পর থেকে সে নিজেকে বদলে ফেলেছে। তাসকিন কিন্তু মাশাল্লাহ খুব ভালো শেপে, খুব ভাল বল করছে। আমাদের এই জয়ের পেছনেও কিন্তু বোলারদের অনেক বড় হাত, তাসকিনেরও কিন্তু অনেক বড় অবদান এটার পেছনে। সবারই অবদান ছিল, তাসকিনেরটা একটু স্পেশাল। ওর প্রথম দুই উইকেট তো একটা ওভারে। এটা বড় সেটব্যাক ছিল ওদের জন্য।’

ইয়াসির বিষয়ে অধিনায়ক বলেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় জয়। যেভাবে দল খেলেছে তার জন্য আমি গর্বিত। ইয়াসিরের ইনিংস ছিল খুবই স্পেশাল। এর সঙ্গে ছোট ছোট কিছু ব্যাপারও ছিল। জয়ে সব কিছুরই ভূমিকা ছিল।’

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টাই।

ওয়ানডে সিরিজ তামিম ইকবাল তাসকিন আহমেদ বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর