Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খেলাঘরকে বড় ব্যবধানে হারাল গাজী গ্রুপ ক্রিকেটার্স

স্পোর্টস ডেস্ক
২১ মার্চ ২০২২ ১৬:২৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়িয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ঘরোয়া ক্রিকেটের সফলতম দলটি নিজেদের দ্বিতীয় ম্যাচে সিটি ক্লাবকে ৬ উইকেটে হারায় তারা। এবার জয়ের ধারা ধরে রেখে নিজেদের তৃতীয় ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৮৬ রানের ব্যবধানে উড়িয়ে দিয়েছে আকবর আলীর নেতৃত্বাধীন দলটি।

টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ২০ রানে দুই ওপেনারকে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে তৃতীয় উইকেটে ফরহাদ হোসেন এবং মোহাম্মদ আল আমিন জুনিয়রের দৃঢ় ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রানের পুঁজি দাঁড় করায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে গাজী গ্রুপের বোলারদের তোপের মুখে মাত্র ৩৯.৩ ওভারে ১৬০ রানে থামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির ইনিংস। এতেই ৮৬ রানের দুর্দান্ত জয় পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। মাসুম খান টুটুলের বলে মোহাম্মদ হাসানুজ্জামানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মাহমুদুল। ১৫ বলে ৩ রান করে ফেরেন তিনি। এরপর বেশি সময় উইকেটে থাকতে পারেননি আরেক ওপেনার মেহেদি মারুফ। নিহাদ উজ জামানের বলে অশক মানেরিয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মারুফ। ১৮ বলে ১৩ রান করে ফেরেন তিনিও।

দ্রুত দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া গাজী গ্রুপ ক্রিকেটার্সের হাল ধরেন ফরহাদ হোসেন এবং মোহাম্মদ আল আমিন জুনিয়র। তৃতীয় উইকেট থেকে এই দুই ব্যাটার তোলেন ৭২ রান। ২৪তম ওভারের তৃতীয় বলে ফরহাদ হোসেন অশক মানেরিয়ার বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরলে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে তিনি তিনটি চার আর একটি ছক্কায় ৫৭ বলে ৩৯ রান করেন। এরপর মাত্র ১ রান করে ফেরেন অধিনায়ক আকবর আলী। ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে আবারও বিপদে পড়ে গাজী গ্রুপ।

পঞ্চম উইকেটে গুরিন্দর সিং আর আল আমিন মিলে ৬২ রানের দুর্দান্ত এক জুটি গড়েন। ৪০তম ওভারে নিহাদ উজ জামানের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন আল আমিন। আউট হওয়ার আগে ৯৩ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আল আমিন। আর ছয়ে ব্যাট করতে নামা গুরিন্দর সং ৬৯ বলে করেন ৫৪। আর শেষ দিকে জুবারুল ইসলামের ২২ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান তোলে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে তিন উইকেট নেন মাসুম খান টুটুল। আর দুটি করে উইকেট নেন নিহাদ উজ জামান এবং অশোক মানেরিয়া।

২৪৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে আশিকুর জামানের দুর্দান্ত বোলিংয়ে ১৭ রানে দুই টপ অর্ডার ব্যাটারকে হারায় খেলাঘর। এরপর নিয়মতি বিরতিতেই উইকেট হারাতে থাকে খেলাঘর। ব্যাট হাতে মাসুম খান টুটুল আর মেহেদি হাসানই রানের দেখা পান। টুটুল ৫৩ বলে ৪৪ আর মেহেদি ৩১ বলে ৩৪ রান করলে কেবল পরাজয়ের ব্যবধানই কমে খেলাঘরের। শেষ দিকে অশোক মানেরিয়া আঘাত পাওয়ায় মাঠে না নামলে ৩৯.৩ ওভারে ১৬০ রানে থামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির ইনিংস। আর এতেই ৮৬ রানের বিশাল জয় পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন গুরিন্দর সিং। এছাড়া দুটি করে উইকেট নেন মোহাম্মদ আশিকুর জামান এবং হুসনা হাবিব মেহেদি আর একটি উইকেট নেন মাহমুদুল হাসান।

সারাবাংলা/এসএস

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি গাজী গ্রুপ ক্রিকেটার্স টপ নিউজ বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর