Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২৭ মার্চ ২০২২ ১৫:০৬

নিজেদের প্রথম বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর প্রথম বিশ্বকাপেই পাকিস্তানকে হারিয়ে দিয়েছে টাইগ্রেসরা। তবে বাংলাদেশের বিশ্বকাপের শেষটা সুখকর হয়নি। শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ১০০ রানে হেরেছে বাংলাদেশ। নিয়মরক্ষার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডদের মাত্র ২৩৪ রানে থামিয়ে দিয়েছিল বাংলাদেশ। জবাবে বাংলাদেশের ব্যাটাররা শেষ পর্যন্ত মাত্র ১৩৪ রানে থামে।

বিজ্ঞাপন

নিগার সুলতানারা প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসে পাকিস্তানের ওপরে থেকে শেষ করেছে বাংলাদেশ। রানরেটে এগিয়ে থেকে সাতে থেকে বাংলাদেশ শেষ করেছে। আর পাকিস্তান বিশ্বকাপ শেষ করল আট নম্বরে। পাকিস্তানকে ৯ রানে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পায় টাইগ্রেসরা।

প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ডের মাত্র ২৬ রানেই ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। আক্রমণ নয়, ইনিংস গোছাতেই তাই ব্যস্ত ছিল ইংল্যান্ড। ইনিংসের মাঝপথেও ১০০ পেরোতে পারেনি ইংল্যান্ড। ২৬ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। স্কোরবোর্ডে তখন ৯৬ রান। উইকেটে তখন নতুন দুজন ব্যাটার। এরপর অ্যামি জোনসকে (৩১) নিয়ে সোফিয়া ডাঙ্কলি ৭২ রানের জুটি গড়েন। এরপর শেষ দিকে ক্যাথরিন ব্রান্টের ২২ বলে ২৪ রানে ভর করে ২৩৪ রানের পুঁজি পায় ইংলিশরা। ৪৬ রানে ২ উইকেট পাওয়া সালমা বাংলাদেশের সফলতম বোলার।

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি ১৮ ওভার টিকলেও রান তুলেছিল মাত্র ৪২। ৫০ বলে ২৩ রান করে শারমিন আখতার ফিরেছেন। ৯ বল পরই তার সঙ্গী শামিমা সুলতানা ফেরেন। সঙ্গীর মতোই ২৩ রান শামিমার, তবে তার ইনিংসটি ৬৪ বলের। এরপর অধিনায়ক নিগার সুলতানা (২২) ও লতা মণ্ডল দলকে ১০০ পার করানো নিশ্চিত করেছেন। কিন্তু রানরেট কখনো তিন পেরোয়নি বাংলাদেশের। ৪৫তম ওভারে ৩০ রানে থাকা লতার ইনিংস থামে। ৮ রানে শেষ ৪ উইকেট হারায় বাংলাদেশ। আর এতেই ইংলিশদের ১০০ রানের জয় নিশ্চিত হয়।

সারাবাংলা/এসএস

নারী বিশ্বকাপ বাংলাদেশ বনাম ইংল্যান্ড বাংলাদেশের বিশ্বকাপ শেষ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর