Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হতশ্রী টপ অর্ডারে দ. আফ্রিকাকে ২শ’তে বেঁধে ফেলার আনন্দ ম্লান


৩ এপ্রিল ২০২২ ২১:৪২

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে ২০৪ রানে গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। যাতে দুই ইনিংস মিলিয়ে জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ২৭৪ রানের।

চতুর্থ ইনিংসে অতীতে এতো রান তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কখনো টেস্টও জেতা হয়নি। ডারবানে দুই ইতিহাস একসঙ্গে গড়া হবে কিনা সেটা সময়ই বলে দিবে। শেষ বিকেলটা অবশ্য রীতিমতো ভূতুড়েই কেটেছে বাংলাদেশের। দ্বিতীয় ইনিংসে ১১ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

বিজ্ঞাপন

দ্বিতীয় ওভারেই সাদমান ইসলাম অনিককে হারায় বাংলাদেশ। পঞ্চম ওভারে বিকেলটা আরও বিষাদের বানান কেশভ মহারেজ। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক মুমিনুল হক সৌরভকে ফেরান দক্ষিণ আফ্রিকান স্পিনার। আলোকস্বল্পতার কারণে ২০ ওভার আগে দিনের খেলা শেষ হওয়ার সময় বাংলাদেশের স্কোর ১১/৩।

দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা করে দক্ষিণ আফ্রিকা। দুই ইনিংস মিলিয়ে তখন ৭৫ রানে এগিয়ে ছিল স্বাগতিকরা। সেখান থেকে দক্ষিণ আফ্রিকার লিডটা ধীরে ধীরে বড় করতে বড় অবদান দলটির অধিনায়ক ডিন এলাগারের।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দারুণ এক অর্ধশতক তুলে নিয়েছেন এলগার। অপর প্রান্ত থেকে অবশ্য বড় ইনিংস কাউকে খেলতে দেননি বাংলাদেশি বোলাররা।

ডারবানের পিচে তৃতীয় দিন থেকেই স্পিন ধরছিল। আজ সেটার সুবিধা ভালোভাবেই কাজে লাগিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের শুরু থেকে বোলিং করে প্রোটিয়াদের চাপে রেখেছিলেন মিরাজ। কাঁধে ব্যাথা নিয়েও অপর প্রান্ত থেকে চেপে ধরার চেষ্টা করেছেন তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

বিজ্ঞাপন

এতে এক এলগার ছাড়া পঞ্চাশ পেরুতে পারেননি আর কেউই। এলকার তাসকিনের বলে ফেরার আগে ১০২ বল খেলে ৭টি চারের সাহায্যে ৬৪ রান করেছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর রায়ান রিকেলটন (৩৯)।

বাংলাদেশের হয়ে ৪০ রান খরচায় তিন উইকেট নিয়েছেন ইবাদত হোসেন। মেহেদি হাসান মিরাজ ৮৫ রানে তিন উইকেট নিয়েছেন। তাসকিন আহমেদ ২৪ রান খরচায় নিয়েছেন দুই উইকেট। বাকি দুজন ফিরেছেন রান আউট হয়ে।

তাসকিন আহমেদ বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর