Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালের বিপক্ষে আর কোনো সম্ভাবনা দেখছেন না তুখেল

স্পোর্টস ডেস্ক
৭ এপ্রিল ২০২২ ১৩:৪৮

করিম বেনজেমার দুর্দান্ত এক হ্যাটট্রিকে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছে চেলসি। আর তাতেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের আশা শেষ হয়ে গেছে বলে মনে করছেন চেলসির জার্মান কোচ থমাস তুখেল। ফিরতি লেগে আগামী ১২ এপ্রিল রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুই দল। তবে তার আগেই হার মেনে নিয়ে তুখেল বলেন, এই পারফরম্যান্স দেখে মনে হচ্ছে না আর কোনো সম্ভাবনা আছে।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমে এই রিয়াল মাদ্রিদকে হারিয়েই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছিল চেলসি। তবে সময় পাল্টেছে। চেলসির বর্তমান ফর্ম মোটেও ইউরোপ চ্যাম্পিয়নদের মতো নয়। এই তো কদিন আগেই ঘরের মাঠেই ব্রেন্টফোর্ডের কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরেছে অল ব্লুজরা। আর সেই ক্ষত শুকাতে না শুকাতে রিয়ালের কাছে ৩-১ গোলের হার। আর এভাবে খেললে পরের ম্যাচগুলোতেও হারতে হবে বলে মনে করছেন চেলসি কোচ টমাস টুখেল।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে নিজেদের ডি-বক্সের সামনে থেকে সজোরে বলে লাথি দিয়ে ক্যাসেমিরো বল পাঠিয়ে দিলেন চেলসির অর্ধে। গোললাইন ছেড়ে এগিয়ে এসে বুক দিয়ে বল ঠেকিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে সামনেই থাকা ডিফেন্ডারের কাছে পাস দিতে গিয়ে চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি বল পাস করেন করিমে বেনজেমাকে। মধ্যমাঠ থেকে একটু দূরে বল পেয়ে মেন্ডিকে কাটিয়ে দূর থেকেই শট করে বল জালে জড়িয়ে করিম বেনজেমা পূর্ণ করেন হ্যাটট্রিক। আর ম্যাচের ৪৬ মিনিটে রিয়াল এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে।

এমন পারফরম্যান্সের পর হতাশ টুখেল বলেন, ‘এরপর মাদ্রিদে নয়, আমাদের যেতে হবে সাউদাম্পটনে। সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যদি আমরা এভাবে খেলা চালিয়ে যাই, তবে সাউদাম্পটনের বিপক্ষেও হার। এরপর আমরা বার্নাব্যুতে গিয়েও ধাক্কা খাব।’

গত মৌসুমে দলকে শিরোপা জিতিয়েছিলেন। আর এবার মুদ্রার উল্টো পিঠ দেখছেন তুখেল। দলের খেলা নিয়ে এই জার্মান কোচ আরও বলেন, ‘এটা অনেক বড় হার। স্ট্যামফোর্ডে আমার দেখা সবচেয়ে বাজে প্রথমার্ধ ছিল এটা। ব্যক্তিগত নৈপুণ্যে এবং দলীয়ভাবে আমরা একেবারেই ভালো খেলিনি। খেলাটা আমাদের মানের চেয়ে অনেক দূরে ছিল।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ করিম বেনজেমা চেলসি কোচ চেলসি বনাম রিয়াল মাদ্রিদ থমাস তুখেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর