Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌরভের পদত্যাগ বিষয়ে দুই রকম খবর

স্পোর্টস করেসপন্ডেন্ট
১ জুন ২০২২ ২২:৪৯

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রহস্যময় একটি বার্তা দিয়ে গুঞ্জন ছড়িয়েছিলেন সৌরভ গাঙ্গুলি নিজেই। গুঞ্জন ছড়িয়ে পরেছিল, ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের প্রধানের পদ থেকে পদত্যাগ করার পাশাপাশি ক্রিকেট সংশ্লিষ্ট সব ধনরনের কাজে আর দেখা যাবে না ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল ব্যক্তিকে। কিন্তু বিসিসিআইয়ের পক্ষ থেকে সেই গুঞ্জনকে মিথ্যা বলা হয়েছে।

বুধবার (১ মে) বিসিসিআইয়ের সচিব জয় শাহ ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ‘সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই সভাপতির পদ থেকে পদত্যাগের যে গুজবটি ছড়িয়ে পড়েছে তা সত্য নয়।’ বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমালও বলেছেন, বিষয়টি স্রেফ গুজব ছাড়া আর কিছুই নয়।

এর আগে নিজের একটি বিবৃতির স্ক্রিনশট সৌরভ টুইটারে পোস্ট করেন। তাতে তিনি বলেছেন, ‘১৯৯২ সাল থেকে ক্রিকেটে আমার যে যাত্রা শুরু হয়েছে, সেটার ৩০ বছর পূর্ণ হচ্ছে ২০২২ সালে। তখন থেকে ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, এটি আমাকে আপনাদের সকলের সমর্থন পাইয়ে দিয়েছে। যারা এই সফরে আমার সঙ্গে আছেন, আমাকে সমর্থন করেছেন এবং আজ আমি যে অবস্থানে আছি, সেখানে পৌঁছাতে সাহায্য করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

তারপরের পোস্টেই পাওয়া যায় তার ক্রিকেট ছাড়ার আভাস, ‘আজ আমি এমন কিছু শুরু করতে চাইছি, যেটা আমার মনে হয়, অনেক মানুষকে সাহায্য করবে। আশা করি, জীবনের এই অধ্যায়েও আপনারা আমাকে সমর্থন দেওয়া চালিয়ে যাবেন।’

ক্রিকেট ছেড়ে সৌরভের রাজনীতিতে যোগ দেওয়ার একটা গুঞ্জন আগে থেকেই আছে। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে দ্রুত সময়ের মধ্যেই ছড়িয়ে পরে, ক্রিকেট সংশ্লিষ্ট সব কিছুকে বিদায় বলে রাজনীতিতে যোগ দিচ্ছেন সৌরভ।

তবে বিসিসিআই সরাসরি উড়িয়ে দিল এই গুঞ্জন। যদিও সৌরভ তার টুইট বিষয়ে এখনো কিছু বলেননি। তিন বছর মেয়াদে ২০১৯ সালে বিসিসিআইয়ের সভাপতি নির্বাচিত হন সৌরভ। তার দায়িত্বের আর চার মাস বাকি।

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফলতম অধিনায়ক খেলোয়াড়ি জীবন শেষ করার আগে ভারতের হয়ে ১১৩টি টেস্ট, ৩১১টি ওয়ানডে খেলে ১৮ হাজারের বেশি রান করেছেন। তার অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেটে নতুন দ্বিগন্তের সূচনা হয়েছিল।

সারাবাংলা/এসএইচএস

বিসিসিআই সৌরভ গাঙ্গুলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর