Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে কোচ হয়ে ফিরছেন স্টুয়ার্ট ল ও ওয়াসিম জাফর

স্পোর্টস করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ২১:১৫

আবারও কোচ হয়ে বাংলাদেশ ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ান তারকা কোচ স্টুয়ার্ট ল এবং ভারতীয় কোচ ওয়াসিম জাফর। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন স্টুয়ার্ট ল। অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন ওয়াসিম। পাশাপাশি গেম ডেভলপমেন্ট উইংয়েও কাজ করবেন ভারতীয় এই ব্যাটিং কোচ।

বৃহস্পতিবার (২ জুন) বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের এই কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমাদের অনূর্ধ্ব-১৯ কোচিং স্টাফ দলে স্টুয়ার্ট ল ও ওয়াসিম জাফরকে নিয়েছি। ল হেড কোচ আর জাফর ব্যাটিং কোচ। জাফরকে আমরা প্রয়োজন মতো অন্য জায়গায়ও কাজে লাগাতে পারব। সেভাবেই চুক্তি হয়েছে।’

বিজ্ঞাপন

শ্রীলংকান কোচ নাভেদ নওয়াজের জায়গায় দায়িত্ব নিতে যাচ্ছেন স্টুয়ার্ট ল। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পর পদত্যাগ করেছিলেন নাভেদ।

স্টুয়ার্ট ল এর আগে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১১ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত জাতীয় দলের প্রধান কোচ ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান। ২০১২ সালে তার অধিনে এশিয়া কাপের ফাইনালেও উঠেছিল বাংলাদেশ।

ভারতের সাবেক ওপেনার ওয়াসিম জাফর এর আগে বিসিবির অ্যাকাডেমিতে ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন। এছাড়া বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও কাজ করেছিলেন তিনি। খেলোয়াড়ি জীবনে বাংলাদেশে খেলেছেনও। ২০১৮-১৯ মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছিলেন তিনি।

দুই দশকেরও বেশি সময় ধরে ক্রিকেট খেলা জাফর ২০১৯ থেকে ২০২১ সালের আইপিএলের দল পাঞ্জাব কিংসের ব্যাটিং কোচ ছিলেন। ভারতের হয়ে ৩১ টেস্ট খেলেছেন তিনি, যাতে রান করেছেন ১৯৪৪। ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯৪১০ রান করেছেন ওয়াসিম জাফর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

ওয়াসিম জাফর নাজমুল হাসান পাপন বিসিবি স্টুয়ার্ট ল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর