Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ান হয়েও উইম্বলডনে খেলবেন জর্জিয়ার হয়ে

স্পোর্টস ডেস্ক
২১ জুন ২০২২ ১৪:৫০

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে গেল এপ্রিলেই উইম্বলডন জানিয়েছিল এবছর রাশিয়া এবং বেলারুশের কোনো খেলোয়াড় টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন না। তবে রাশিয়ার কোনো খেলোয়াড় অন্য কোনো দেশের নাগরিক হিসেবে টুর্নামেন্টে অংশগ্রহণ করলে সে ব্যাপারে থাকছে না কোনো নিষেধাজ্ঞা। এবার সে পন্থাই অবলম্বন করলেন রাশিয়ান টেনিস তারকা নাতেলা জালামিদজে।

টেনিসের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট উইম্বলডন আগামী ২৭ জুন থেকে শুরু হয়ে  চলবে ১০ জুলাই পর্যন্ত। তবে এই টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতি নেই রাশিয়া ও বেলারুশের খেলোয়ড়দের। আর তাই তো রাশিয়ার বদলে জর্জিয়ার হয়ে খেলবেন ২৯ বছর বয়সী নাতেলা জালামিদজে। তিনি জুটি বাধবেন সার্বিয়ার আলেকসান্দ্রা ক্রুনিকের সঙ্গে।

বিজ্ঞাপন

এব্যাপারে উইম্বলডনের এক মুখপাত্র জানান, ‘কোনো খেলোয়াড়ের জাতীয়তা সংজ্ঞায়িত করে সে যে পতাকার অধীনে পেশাদার ইভেন্টে খেলে। এটি ট্যুরস এবং আইটিএফ এর একটি সম্মত প্রক্রিয়া।’

এদিকে, চলতি মাসের শুরুতে যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে যে, যুক্তরাষ্ট্র ওপেনে রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের অংশগ্রহণে কোনো বাধা নেই। নিরপেক্ষ পতাকার অধীনে প্রতিনিধিত্ব করার সুযোগ থাকছে। সদ্য সমাপ্ত হওয়া ফ্রেঞ্চ ওপেনেও একই নিয়ম ছিল।

সারাবাংলা/এসএস

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ উইম্বলডন ২০২২ জর্জিয়া রাশিয়ান টেনিস তারকা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর