Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহর সঙ্গে মুশফিকও নেই দলে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ জুলাই ২০২২ ১৯:৪০

টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হারিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আসন্ন জিম্বাবুয়ে সিরিজের দলেও নেই অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ। বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। বিশ্রাম দেওয়া হয়েছে আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকেও।

জিম্বাবুুয়ে সিরিজ থেকে আগেই ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। তামিম ইকবাল কিছুদিন আগে এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। মাশরাফি বিন মুর্তজা অনেক আগেই ছেড়েছেন টি-টোয়েন্টি। অর্থাৎ পঞ্চপাণ্ডবের কাউকে ছাড়াই সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছেন তরুণ পারভেজ হোসেন ইমন ও পেসার হাসান মাহমুদ। মাহমুদউল্লাহর জায়গায় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে তরুণ উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানকে।

২০ বছর বয়সী বাঁহাতি ব্যাটার ইমন এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। গত বছর পাকিস্তানের বিপক্ষে সিরিজে স্কোয়াড ডাক পেলেও একাদশে সুযোগ মিলেনি। অন্যদিকে পেসার মাহমুদুল হাসান বাংলাদেশের হয়ে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছেন।

শুক্রবার (২২ জুলাই) রাজধানীর একটি হোটেলে মাহমুদউল্লাহর সঙ্গে বৈঠক করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও আব্দুর রাজ্জাক।

বৈঠক শেষে মাহমুদউল্লাহকে অধিনায়কত্ব থেকে ছাটাই ও নুরুল হাসান সোহানকে নতুন অধিনায়ক হিসেবে নিশ্চিত করেছেন জালাল ইউনুস।

তিনি বলেন, ‘এই দলটাকে সামলানোর জন্য নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি। সেটা আমরা আজকে মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি। মুশফিকও জানে, সাকিবও জানে। তাদের জায়গায় আমরা নতুন খেলোয়াড় চেষ্টা করছি। এটা শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য দেখতে চাচ্ছি তাদের ফলাফল, পারফরম্যান্স কি হয়। সেটা দেখার জন্য আপনারা বলতে পারেন নতুন ব্র্যান্ডের একটা দল যাচ্ছে।’

জালাল ইউনুস বলেন, ‘আপনারা জানেন যে টি-টোয়েন্টিতে আমাদের মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। কয়েকদিন ধরে আলোচনা চলছিল অধিনায়কত্ব ইস্যু নিয়ে। সম্মানের সঙ্গে আমরা রিয়াদকে ডেকেছিলাম, টি-টোয়েন্টি দল নিয়ে আলাপ করেছি। তার সঙ্গে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে। এর মধ্যে কিছু সিনিয়র খেলোয়াড়ও থাকছে না। আসলে দেখার জন্য তাদেরকে (তরুণদের) পাঠানো হচ্ছে।’

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে- ৩০, ৩১ জুলাই ও ২ আগস্ট।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:
নুরুল হাসান সোহান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাশ, আফিফ হোসেন, শেখ মাহাদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ , মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ মাহমুদউল্লাহ রিয়াদ মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর