Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২৫ জুলাই ২০২২ ২৩:৩১

দারুণ এক জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ। আজ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। জয়সূচক একমাত্র গোলটি করেছেন মিরাজুল ইসলাম।

সোমবার (২৫ জুলাই) ভারতের ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে বেশ দাপুটে ফুটবলই খেলেছে বাংলাদেশ। কিন্তু প্রথমার্ধের বারবার পুরতে হয়েছে সহজ সুযোগ মিসের হতাশায়। বসুন্ধরা কিংসের স্ট্রাইকার পিয়াস আহমেদ নোভা একাই অন্তত তিনটি সুযোগ নষ্ট করেছেন। কখন প্রতিপক্ষ গোলরক্ষক বরাবর বল মেরেছেন, কখনো তার হেড বার ঘেঁষে বাইরে চলে গেছে।

বিজ্ঞাপন

ম্যাচের পঞ্চম মিনিটেই শ্রীলংকান গোলরক্ষক শেন বানুকা ক্রুসের গায়ে বল মেরে সুযোগ নষ্ট করেন পিয়াস। ২০ মিনিটে রফিকুল ইসলামের হেড বার ঘেঁষে বাইরে বেরিয়ে গেছে। ৩৩ মিনিটে আবারও যুযোগ পেয়েছিলেন পিয়াস। তার ক্রস লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধে মিরাজুল ইসলামকে মাঠে নামান কোচ হিসেবে প্রথমবার দায়িত্ব পাওয়া বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। সেই মিরাজুলের গোলেই শেষ পর্যন্ত পূর্ন তিন পয়েন্ট নিশ্চিত হয়েছে বাংলাদেশের। গত চ্যাম্পিয়নশিপ লিগে বাফুফের এলিট একাডেমির হয়ে মাঠ মাতিয়েছিলেন মিরাজুল। দুর্দান্ত ফর্মে থাকা বিকেএসপির এই ফুটবলারকে শুরুর একাদশে না নামিয়ে যে ভুলই করেছিলেন সেটাই দ্বিতীয়ার্ধে প্রমাণ করেছেন মিরাজুল।

ম্যাচের ৭১ মিনিটে শাহিন মিয়ার আড়াআড়ি পাস ধরে দুর্দান্ত এক গোল করে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলকে ১-০তে এগিয়ে নেন মিরাজুল। বাকি সময়ে বহু চেষ্টাতেও গোল আদায় করতে পারেনি শ্রীলংকা অনূর্ধ্ব-২০ দল। যাতে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামী ২৭ ‍জুলাই, প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ অনূর্ধ্ব-২০ ফুটবল দল সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর