Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যাচ গড়পেটার প্রশ্নে ইতিবাচক উত্তর মিতালির


২৩ এপ্রিল ২০১৮ ১২:৩৭

সারাবাংলা ডেস্ক ।।

কলকাতায় শুরু হওয়া আইসিসি বৈঠকে বিশেষ অতিথি হিসেবে গিয়েছিলেন ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। সেখানে তাকে বেশ কিছু ব্যাপারে প্রশ্ন করা হয় আইসিসির পক্ষ থেকে। মিতালির কাছে জানতে চাওয়া হয়, তার কাছে কখনও ক্রিকেট জুয়াড়িদের থেকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব এসেছিল কি না?

না, এমন প্রশ্নে অবাক হননি মিতালি, কিংবা অপ্রস্তুতও হয়ে পড়েননি। প্রশ্নটাকে ইতিবাচক হিসেবে নিয়েছিলেন। ভারতীয় গণমাধ্যমে মিতালির উত্তর জানাতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক আইসিসির এক কর্তা জানিয়েছেন, সে সময় খুব স্বাভাবিক ছিলেন মিতালি, উত্তর দিয়েছেন ইতিবাচক ভঙ্গিতেই।

মিতালি জানিয়েছেন, ‘মেয়েদের ক্রিকেট এখন ক্রমে জনপ্রিয় হচ্ছে। এখন নারীদের ক্রিকেট অনেক এগিয়েছে, দর্শক বেড়েছে, বেড়েছে প্রতিদ্বন্দ্বিতা। নারী ক্রিকেটাররা নিজেদের বিশ্ব ক্রিকেটের মাধ্যমে তুলে ধরতে পারছে। এটা ক্রিকেটের জন্য ভালো দিক। ক্রিকেটের চাহিদার সঙ্গে সঙ্গে সেখানে ম্যাচ গড়াপেটার ব্যাপার চলে আসতে পারে। তবে, আমি বা আমরা এখনও সে রকম প্রস্তাব পাইনি।’

ছেলেদের টুর্নামেন্ট চলাকালীন আইসিসির সিদ্ধান্ত মোতাবেক এখন মেয়েদের টুর্নামেন্টও জুড়ে দেওয়া হচ্ছে। ব্যাপারটিকে নারী ক্রিকেটের জন্য ভালো দিক বলে মনে করেন মিতালি।

মিতালি আরও জানান, ‘ভাবতে ভালো লাগে মেয়েদের খেলা নিয়ে আগ্রহ এখন অনেক বেশি। ক্রিকেট প্রেমীদের মধ্যে এখন শুধু ছেলেদের ক্রিকেট নিয়ে নয়, মেয়েদের ক্রিকেট নিয়েও আলোচনা হয়। আমাদের জন্য আলাদা-আলাদা টুর্নামেন্ট আয়োজন করলে সেটা আরও ভালো হবে বলে মনে করছি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর