Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বেটউইনার না ছাড়লে সাকিবের সঙ্গে বিসিবির সব সম্পর্ক ছিন্ন’

স্পোর্টস করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২২ ১৬:০২

ঢাকা: বেটিং ওয়েবসাইট বেটউইনার নিউজের চুক্তি থেকে সরে না এলে সাকিব আল হাসানের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেটের কোনো সম্পর্ক থাকবে না বলে জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার (১১ আগস্ট) ধানমন্ডির নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা তাকে (সাকিব) একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়ার কথা ছিল। শুনেছি আজ সে জানাবে। আজ জানাক। তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এতটুকু বলে রাখছি, বেটিংসংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’

গত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে বাদ দেওয়া হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। শোনা যাচ্ছিল, টি-টোয়েন্টি অধিনায়কত্ব উঠছে সাকিবের কাঁধে। কিন্তু সাকিব বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করায় ঝুলে গেছে বিষয়টি।

পাপন বললেন, ‘এই চুক্তি ভঙ্গ না করলে সাকিব দলেই থাকবেন না, অধিনায়কত্ব তো দূরের কথা। এ বিষয়ে বিসিবির অবস্থান আগে থেকেই পরিষ্কার। সেখান থেকে পুরোপুরি সরে আসতে হবে তাকে। তা না হলে বাংলাদেশ দলেই থাকবে না, অধিনায়কত্ব তো পরের কথা।’

কয়েকদিন ধরে সাকিবের বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি ক্রিকেটপাড়ায় বেশ আলোচিত। বেটিং বাংলাদেশের আইন পরিপন্থী। দেশের ক্রিকেট নীতির সঙ্গে সাংঘর্ষিক। ফলে চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে সাকিবের বেটিং সংস্থার অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তির বিষয়টি কিছুতেই মানতে নারাজ বিসিবি। বিসিবি সভাপতি ক’দিন আগে সরাসরি বলেছিলেন, এটা মানার প্রশ্নই উঠে না। ওই সময় ‘জিরো টলারেন্স’ অবস্থানের কথা জানিয়েছিলেন পাপন। বৃহস্পতিবারও নাজমুল হাসান পাপন পরিষ্কার করলেন বিসিবির অবস্থান।

জানা গেছে, শেষ পর্যন্ত সাকিব বিতর্কিত চুক্তি থেকে সরে না এলে আবারও টি-টোয়েন্টি অধিনায়কত্বে ফিরতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে অধিনায়কত্বে রেখে এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে শুক্রবার।

সারাবাংলা/এসএইচএস/পিটিএম

বেটউইনার সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর