Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তি বাতিল

স্পোর্টস করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২২ ১৯:০৯

বেটিং ওয়েবসাইট বেটউইনারের সহযোগী প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তির বিষয়ে শুরু থেকেই কঠোর অবস্থানে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিসিবি সভাপতি সরাসরি বলেন, বেটউইনার নিউজের চুক্তি বাতিল না করলে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক থাকবে না সাকিবের।— বোর্ডের এই কঠোর অবস্থানের পর বিতর্কিত চুক্তি ভঙ্গ করেছেন সাকিব। এদিন চিঠি দিয়ে চুক্তি ভঙ্গের বিষয়টি বিসিবিকে জানিয়েছেন সাকিব। বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

শুধু বিতর্কিত চুক্তি থেকে সরে আসা নয়, চিঠিতে বাংলাদেশ ক্রিকেটের আনুগত্যের কথাও জানিয়েছেন সাকিব। সামাজিক যোগাযোগমাধ্য বেটউইনার নিউজকে নিয়ে যে পোস্টটি করেছেন সেটিও সরিয়ে নেবেন বলে জানিয়েছেন তিনি।

বেটিং বা মাদকের মতো বিষয়গুলো বাংলাদেশের আইন পরিপন্থী। এমনকি এগুলো ক্রিকেট বোর্ডের নীতির সঙ্গেও সাংঘর্ষিক। বেটিং প্রতিষ্ঠান বেটউইনার নিউজের পণ্য দূত হিসেবে চুক্তিবদ্ধ হলে সাকিবকে নিয়ে ক’দিন ধরে বেশ চর্চা হচ্ছিল ক্রিকেট পাড়ায়।

বেটউইনার সরাসরি বেটিং ওয়েবসাইট। বেটউইনার নিউজ সেই প্রতিষ্ঠানটির অঙ্গ প্রতিষ্ঠান। ফলে বিসিবি শুরু থেকেই সাকিবের এই চুক্তি মানতে নারাজ ছিল।

জানা গেছে, সাকিবের পক্ষ থেকে বিসিবিকে বুঝানোর চেষ্টা করা হয়েছে যে, চুক্তিটি করে তিনি ভুল কিছু করেননি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারানোর পর থেকেই এই সংস্করণের নতুন অধিনায়ক হিসেবে সাকিবের নাম উচ্চারিত হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা জানান, সাকিবের পক্ষ থেকে নাকি বলা হয়, টি-টোয়েন্টি অধিনায়কত্ব না দিলেও যেন বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি রাখার অনুমতি দেওয়া হয়। কিন্তু বিসিবির কঠোর অবস্থানের পরিবর্তন হয়নি।

শোনা গেছে, সাকিবের আগেও বাংলাদেশের সিনিয়র দুই ক্রিকেটারকে চুক্তির বিষয়ে প্রস্তাব দিয়েছিল বেটউইনার নিউজ। কিন্তু সেই ক্রিকেটাররা এবং বিসিবি না চাওয়ায় সেই চুক্তি আর হয়নি। পরে ডাবলেরও বেশি টাকায় সাকিবকে চুক্তির প্রস্তাব দেয় বেটউইনার নিউজ। অঙ্কের হিসেবে চুক্তির পরিমাণ নাকি ১০ কোটি টাকার আশেপাশে। সাকিব বিসিবিকে অবগত না করেই চুক্তি করেন। কিন্তু চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে বিষয়টি অবশ্যই বিসিবিকে জানাতে হতো সাকিবকে।

বিসিবি এই ‘নিয়মভঙ্গের’ বিষয়টিকে সামনে না এনে সাকিবকে চুক্তি থেকে সরিয়ে নিয়ে আসার বার্তাই দিয়ে যাচ্ছিল। কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত সাকিবও তাতে সায় দিল।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ নাজমুল হাসান পাপন বিসিবি সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর